• শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশকে হারিয়ে ভারতীয়দের গর্বিত করতে চান তিনি

  ক্রীড়া ডেস্ক

০৭ জুন ২০২১, ১৩:১০
বাংলাদেশ-ভারত ম্যাচ
বাংলাদেশ-ভারত ম্যাচ। (ছবি: সংগৃহীত)

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জনের মিশনে আজ সোমবার রাত ৮টায় কাতারে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ ফুটবল দল। এ ম্যাচে পরিষ্কার ফেভারিট ভারত। তবে আগের ম্যাচেই আফগানিস্তানকে রুখে দেওয়া জামাল ভূঁইয়ারাও যে ছেড়ে কথা বলবেন না সেটি ম্যাচের আগে জানিয়ে দিয়েছেন। প্রথম লেগের মতো এই লেগে আর ভুল করতে চান না ভারতীয় ফুটবল দলের সিনিয়র খেলোয়াড় সন্দেশ ঝিংগান। জানিয়েছেন, সোমবারের ম্যাচে বাংলাদেশকে হারিয়ে ভারতীয়দের গর্বিত করতে চান।

মাঠের লড়াইয়ের আগে সংবাদ সম্মেলনে ঝিংগান বলেন, ‘কাতারের বিরুদ্ধে আমাদের ম্যাচটা খুব একটা সহজ ছিল না। তবে ওই ম্যাচে আমাদের চরিত্র ফুটে বেরিয়ে এসেছে। এশিয়ান চ্যাম্পিয়নদের বিরুদ্ধে আমরা যথেষ্ট আগ্রাসী ফুটবল খেলতে পেরেছি। দ্বিতীয় ম্যাচটি আমরা যে কোনো মূল্যে জিততে চাই। আমরা নিজেদের সেরাটা উজাড় করে দেব এবং বাংলাদেশকে হারিয়ে ভারতীয়দের গর্বিত করব।’

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ আর ভারত আছে ‘ই’ গ্রুপে। নিজেদের খেলা ৬ ম্যাচ থেকে কোনও জয়ের দেখা পায়নি ভারত। ৩ ড্র-তে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ অবস্থানে আছে সুনীল ছেত্রীরা। গ্রুপের তুলনামূলক দুর্বল দল বাংলাদেশ। ৬ ম্যাচে অর্জন ২ ড্র। কিছুদিন আগে আফগানিস্তানকে রুখে দেওয়ার আগে প্রথম লেগে ২০১৯ সালে ভারতের মাটিতে ভারতের বিপক্ষে ১-১ গোলে ড্র করে ১ পয়েন্ট নিয়ে ফিরেছিল লাল-সবুজের প্রতিনিধিরা।

বাংলাদেশ ও ভারতের মধ্যকার এই ম্যাচে যে দলই জিতবে সে দলই এশিয়ান কাপ বাছাইয়ের প্লে-অফ এড়াতে পারবে। তবে ভারত আজ ড্র করলেও সেই সুযোগ থাকবে। কারণ, তাদের পরের প্রতিপক্ষ আফগানিস্তান। অন্যদিকে বাংলাদেশ সোমবার ভারতকে হারাতে না পারলে পয়েন্ট টেবিলে তলানিতে থেকেই বিশ্বকাপ বাছাই শেষ করে এশিয়ান কাপের বাছাইয়ের প্লে অফের জন্য প্রস্তুত হতে হবে।

বাংলাদেশ ভারতের বিরুদ্ধে সর্বশেষ ম্যাচ জিতেছিল ২০০৩ সালের সাফের সেমিফাইনালে। এরপর আর জিততে পারেনি বাংলাদেশ। আবার ২০১৩ সাফের পর থেকে বাংলাদেশকে হারাতেও পারেনি ভারত। দুই দলের সর্বশেষ লড়াই ২০১৯ সালে বিশ্বকাপ বাছাইয়ে ১-১ গোলে ড্র।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড