• সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুসলিম ও নারী বিদ্বেষী মন্তব্য, নিষিদ্ধ ইংলিশ ক্রিকেটার

  ক্রীড়া ডেস্ক

০৭ জুন ২০২১, ১২:৪২
ইংলিশ ক্রিকেটার ওলি রবিনসন
ইংলিশ ক্রিকেটার ওলি রবিনসন। (ছবি: সংগৃহীত)

ক্রিকেটের তীর্থ ভূমি খ্যাত লর্ডসে স্বপ্নের মতো অভিষেক ইংলিশ ক্রিকেটার ওলি রবিনসনের। অথচ নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত এই টেস্ট দিয়েই থেমে যেতে চলেছে ২৭ বছর বয়সী পেসারের আন্তর্জাতিক পদযাত্রা।

মুসলিম ও নারী বিদ্বেষী মন্তব্যের অভিযোগে ফেঁসেছেন রবিনসন। ক্ষমা চেয়েও মন গলাতে পারেননি ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি)। আপাতত রবিনসনকে সাময়িক নিষিদ্ধ করেছে ইসিবি। অভিযোগের পূর্ণাঙ্গ তদন্ত শেষে মোটা দাগে নিষিদ্ধ হতে পারেন তিনি।

গত ২ জুন লর্ডসে কিউইদের বিপক্ষে টেস্ট দিয়ে অভিষেক হয় রবিনসনের। এই টেস্টে বল হাতে দুর্দান্ত পারফর্ম করে আলো কাড়েন তিনি। ব্যাটসম্যানদের আধিক্যর ম্যাচে প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে বল হাতে ৩ উইকেট নেন। ব্যাট হাতেও ছিলেন উজ্জ্বল। তবে মাঠের পারফরম্যান্স ছাপিয়ে টেস্ট চলাকালীন তিনি আলোচনায় উঠে আসেন ৯ বছর আগের করা তার কিছু টুইট হঠাত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে।

যেখানে মুসলিম, নারী ও এশীয়দের প্রতি বিদ্বেষমূলক ও আপত্তিকর মন্তব্য করেছিলেন রবিনসন। যখন এই টুইটগুলো লিখেছিলেন রবিনসন, তখন তার বয়স ১৮ বছর। বর্তমানে তারই মাশুল চোকাতে হচ্ছে ইংলিশ পেসারকে। এর জন্য অবশ্য ক্ষমা প্রার্থনা করেছিলেন, তবে মন গলেনি ইসিবির। রবিবার এক অফিসিয়াল বিবৃতিতে ওলে রবিনসনের নিষেধাজ্ঞার তথ্য নিশ্চিত করে ইসিবি।

রবিনসনের টুইট নিয়ে তদন্তের কথা আগেই জানিয়েছিল দেশটির ক্রিকেট বোর্ড। ধর্ম, বর্ণ এবং লিঙ্গবৈষম্যের টুইটের কারণে বর্তমানে সাময়িক শাস্তির হয়েছে তার। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ দেওয়া হয়েছে রবিনসনকে। অভিযোগের পূর্ণাঙ্গ তদন্ত শেষে মোটা দাগে নিষিদ্ধ হতে পারেন তিনি।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড