• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পেন-পর্তুগালের লড়াই গোলশূন্য ড্র

  ক্রীড়া ডেস্ক

০৫ জুন ২০২১, ১৬:৪৪
পর্তুগাল
ছবি : সংগৃহীত

শিরোপাধারী পর্তুগাল এবার ইউরোয় যখন মাঠে নামবে, তখন দলের গায়ে সেঁটে থাকবে ফেভারিটের তকমা। কিন্তু সেই ফেভারিটদের এ কী হাল! অনেকটা তরুণ স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচেই কিনা, গোলই করতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনালদোরা! ইউরোকে সামনে রেখে দলটির প্রথম প্রস্তুতি ম্যাচে তার দল স্পেনের সঙ্গে ড্র করেছে ০-০ গোলে।

ম্যাচটা স্পেনে বিশেষ কিছুই ছিল, করোনাভাইরাস সংক্রমণের পর এই প্রথম যে মাঠে প্রবেশাধিকার পেয়েছিলেন দর্শকরা। গোল করাটা ছাড়া ১৫০০০ দর্শককে ভালো ফুটবল দিয়েই স্বাগত জানিয়েছে স্পেন। মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানোয় শুক্রবার রাতে মাঝমাঠে পর্তুগালের ওপর ছড়ি ঘুরিয়েছে দলটি। কোচ লুইস এনরিকের দলের কাছেই ছিল একচেটিয়া বলের দখল।

তবে তাদের বিপক্ষে প্রতি আক্রমণে খেলা পর্তুগালও কিছুটা ভয় ধরিয়েছে স্পেন রক্ষণে। ২৩তম মিনিটে লা ফিউরিয়া রোহাদের জালে বলও পাঠিয়েছিলেন জোসে ফন্তে, কিন্তু তার আগে করা এক ফাউলে ভেস্তে যায় গোলটি। রোনালদোও সুযোগ পেয়েছিলেন, কিন্তু তার শটও গেছে গোলরক্ষকের সোজাসুজি।

স্পেন কোচ এনরিকের দল নির্বাচন নিয়েও কিছুটা প্রশ্ন তোলার অবকাশ ছিল। ফর্মে থাকা ইয়াগো আসপাস আর জেরার্ড মরেনোদের বসিয়ে এদিন তিনি মাঠে নামিয়েছিলেন পাবলো সারাবিয়া আর আলভারো মোরাতাদের। দুজনের নিস্প্রভতায় গোলের দেখা পায়নি স্পেন। ৫০ মিনিটে মোরাতার দুর্বল শট আশাহত করে দলকে। এরপর আবার তার লক্ষ্যভ্রষ্ট শট এগিয়ে যেতে দেয়নি দলকে।

এর কিছু পরেই সারাবিয়া যোগ দেন এই সুযোগ নষ্ট করার মিছিলে। ফাঁকা পোস্টেও গোল করতে পারেননি তিনি। যেমন পারেননি রোনালদোও। তার হেডও লক্ষ্যভ্রষ্ট হয় একটু পর।

সুযোগ নষ্ট করার প্রতিযোগিতা ছিল ম্যাচের বাকি অংশেও। ফলে গোলশূন্য ড্র-ই হয় ম্যাচের নিয়তি। দিনের অন্য ম্যাচে ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়ামও ড্র করেছে, গ্রিসের বিপক্ষে তাদের ম্যাচের ফলাফল অবশ্য ছিল ১-১।

তবে ইউরোর ঠিক আগে রোনালদোদের প্রস্তুতির শুরুটা নিশ্চিতভাবেই আশাজাগানিয়া হয়নি। তাই কোচ ফের্নান্দো সান্তোস থাকবেন কিছুটা দুশ্চিন্তা নিয়েই।

ইউরোর আগে আগামী বুধবার নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে পর্তুগাল। নিজেদের মাঠে রোনালদোরা খেলবেন ইসরাইলের বিপক্ষে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড