• রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেলসির দারুণ জয়

  ক্রীড়া ডেস্ক

০২ মে ২০২১, ১৭:১৬
চেলসি
ছবি : সংগৃহীত

জার্মান তারকা কেই হাভার্টজের জোড়া গোলে তলানির থেকে তৃতীয় স্থানে থাকা ফুলহ্যামকে ২-০ গোলে পরাজিত করে প্রিমিয়ার লিগ টেবিলের চতুর্থ স্থানটি জোড়ালো করেছে চেলসি।

একইসঙ্গে এই ম্যাচের মাধ্যমে বুধবার চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে সেমিফাইনালের দ্বিতীয় লেগকে সামনে রেখে প্রস্তুতিটাও দারুণভাবে সেড়ে নিয়েছে থমাস টাচেলের দল। দুই অর্ধে দুই গোল করে হাভার্টজ পঞ্চম স্থানে থাকা ওয়েস্ট হ্যামের থেকে ব্লুজদের পয়েন্টের ব্যবধানে ৬’এ নিয়ে গেছেন। শীর্ষ চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি জায়গা ধরে রাখার ব্যপারে এখন চেলসি অনেকটাই এগিয়ে গেল।

এক ম্যাচ কম খেলা ওয়েস্ট হ্যাম সোমবার বার্নলির বিপক্ষে মাঠে নামবে। কিন্তু মৌসুমের বাকি চার ম্যাচে মাত্র দুই পয়েন্টের ব্যবধানে তৃতীয় স্থানে থাকা লিস্টারকে যেকোন সময়ই ছাড়িয়ে যাবার ক্ষমতা রাখে চেলসি।

ম্যাচ শেষে টাচেল বলেছেন, আমরা আজ দারুন খেলেছি। সবকিছুই নিখুঁত ছিল। এটাই আমি সব সময়ই খেলোয়াড়দের কাছ থেকে প্রত্যাশা করি। আমরা নিজেদের যোগ্যতার শতভাগ প্রমান দিয়েছি। দুটি বড় ম্যাচের মাঝে এ ধরনের পারফর্ম করা মোটেই সহজ কাজ নয। আমরা জানি কঠিন সময়ে ফুলহ্যামও আমাদের ছেড়ে কথা বলবে না। আমি সত্যিই দারুন সন্তুষ্ট। আজকের ম্যাচে এক মিনিটের জন্যও আমরা লক্ষ্য থেকে সড়ে আসিনি।

স্ট্যামফোর্ড ব্রীজে হাভার্টজের দুই গোল ছিল চেলসি ক্যারিয়ারে এই জার্মান প্লেমেকারের সপ্তম ও অষ্টম গোল। মৌসুমের শেষভাগে এসে অন্তত হাভার্টজ নিজেকের প্রমানের সুযোগ পেলেন। বায়ার লেভারকুজেন থেকে আসার পর করোনাভাইরাসে আক্রান্ত হবার পাশাপাশি বেশ কিছু বাজে পারফরমেন্সে চেলসিতে তার ভবিষ্যত শঙ্কার মুখে পড়েছিল। কিন্তু ২১ বছর বয়সী এই জার্মান তারকা ফুলহ্যামের বিপক্ষে কাল যে ধরনের পারফর্মেন্স করেছেন তাকে অন্তত ধরে নেয়া যায় চেলসির একটি স্মরণীয় মৌসুমের অংশ হিসেবে তিনি আপাতত এই ক্লাবেই রয়ে যাচ্ছেন।

টাচেল বলেন, কোন একজন সুযোগ পেলে তার কাছ থেকে আমরা এ ধরনের পারফরমেন্সই প্রত্যাশা করি। সে ম্যাচের জয়সূচক দুই গোলই করেছে, তার সাথে টিমো ওয়ার্নারও যুক্ত ছিল।

মৌসুম শেষ হতে আর মাত্র চার ম্যাচ বাকি রয়েছে। তলানির থেকে তৃতীয় স্থানে থাকা ফুলহ্যাম সেফটি জোন থেকে ৯ পয়েন্ট দুরে রয়েছে। স্ট্যামফোর্ড ব্রীজে সর্বশেষ ৪২ বছর আগে জয়ী হয়েছিল ফুলহ্যাম।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড