• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিরোপা স্বপ্ন বাঁচিয়ে রাখলো রিয়াল

  ক্রীড়া ডেস্ক

০২ মে ২০২১, ১৫:২৮
রিয়াল
ছবি : সংগৃহীত

লিগ পর্বে শেষে তিন ম্যাচে দুই ড্রয়ের পর আবারো পয়েন্ট হারানোর ভয় জেঁকে বসেছিল রিয়াল মাদ্রিদ শিবিরে। তবে হাল না ছাড়া মানসিকতায় সেই শঙ্কা কাটিয়েছে লস ব্লাঙ্কোসরা। ওসাসুনার জমাট রক্ষণ ভেঙে জয় ছিনিয়ে নিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। এই জয়ে শিরোপার স্বপ্ন ভালোভাবেই বাঁচিয়ে রাখলো তারা।

ঘরের মাঠ আলফ্রেড দি স্টেফানো স্টেডিয়ামে শনিবার রাতে খেলতে নেমেছিল রিয়াল মাদ্রিদ। প্রথম মিনিট থেকে চাপ ধরে রাখলেও ওসাসুনার বিপক্ষে তেমন সুযোগ তৈরি করতে পারছিল না দলটি। দূর থেকে কয়েকটি চেষ্টা চালালেও কোনোটিই ছিল না লক্ষ্যের ধারে কাছে।

নিজেদের ভুলে প্রথমার্ধে উল্টো বিপদে পড়তে বসেছিল স্বাগতিকরা। অনেকটা এগিয়ে থাকা থিবো কোর্তোয়াকে লক্ষ্যভ্রষ্ট ফিরতি পাস দিয়েই মাথায় হাত দেন এডার মিলিতাও। তবে বলে গতি না থাকায় সে যাত্রায় বেঁচে যায় তারা।

এরপর দুই মিনিটে দারুণ দুটি সুযোগ পেলেও সার্জিও হেরেরার বাধা ভাঙতে পারেনি রিয়াল। তিন মাস পর শুরুর একাদশে ফেরা এডেন হাজার্ডের ২৫তম মিনিটের শট কর্নারের বিনিমিয়ে ঠেকানোর পর মিলিতাওয়ের হেড দারুণ নৈপুণ্যে ফেরান স্প্যানিশ গোলরক্ষক।

৬৭তম মিনিটে এই অর্ধের প্রথম উল্লেখযোগ্য সুযোগটি তৈরি করে রিয়াল। বদলি নামা রদ্রিগোর দূর থেকে নেয়া সেই শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। ৭৬তম মিনিটে অবশেষে সাফল্যের দেখা পায় গ্যালাকটিকোসরা। বদলি নামা ইসকোর কর্নারে হেড করে ঠিকানা খুঁজে নেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মিলিতাও।

চার মিনিট পর সৌভাগ্যসূচক গোলে ব্যবধান দ্বিগুণ করেন আরেক ব্রাজিলিয়ান কাসেমিরো। বেনজেমার রক্ষণচেরা পাস পেয়ে বলে ঠিকমতো পা লাগাতে পারেননি তিনি। তবে হেরেরাকে ফাঁকি দিতে তা যথেষ্ট ছিল।

লিগে ৩৪ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে এখনো শীর্ষে দিয়েগো সিমিওনের অ্যাথলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে রিয়ালের পয়েন্ট ৭৪। একটি করে ম্যাচ কম খেলা বার্সেলোনা ৭১ পয়েন্ট নিয়ে তিনে ও সেভিয়া ৭০ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড