• বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

করুনারত্নে -থিরিমান্নের রেকর্ড

  ক্রীড়া ডেস্ক

৩০ এপ্রিল ২০২১, ১৬:২৫
বিসিবি
ছবি : সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে টেস্ট ফরম্যাটে উদ্বোধনী জুটিতে নতুন রেকর্ড গড়েছেন শ্রীলঙ্কার দুই ওপেনার অধিনায়ক দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নে। তাদের ব্যাটে ভেঙেছে ২০ বছরের পুরনো রেকর্ড।

করুনারত্নে ও থিরিমান্নের জুটি ভাঙেন অভিষেক ম্যাচ খেলতে নামা বাংলাদেশের বাঁ-হাতি পেসার শরিফুল ইসলাম। ততক্ষণে বাংলাদেশের বিপক্ষে উদ্বোধনী জুটিতে নতুন রেকর্ড হয়ে গেছে।

ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হওয়া দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। দলের হয়ে ইনিংস শুরু করেন করুনারত্নে ও থিরিমান্নে। ৬৩.১ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে আসে ২০৯ রান। বাংলাদেশের বিপক্ষে টেস্টে উদ্বোধনী জুটিতে শ্রীলঙ্কার এই ২০৯ রানই সর্বোচ্চ।

এর আগের রেকর্ডটি ছিল ১৪৪ রানের। ২০০১ সালে কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে উদ্বোধনী জুটিতে ১৯.৪ ওভারে ১৪৪ রান করেছিলেন মারভান আতাপাত্তু ও ওই ম্যাচের অধিনায়ক সনাথ জয়সুরিয়া। করুনারত্নে শেষ পর্যন্ত ১১৮ রানে আউট হন। গতকাল তার উইকেটটাই ছিল বাংলাদেশের একমাত্র শিকার। আজ দ্বিতীয় দিনে থিরিমান্নে ১৪০ রানে প্যাভিলিয়নে ফেরেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড