• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথম সেশনে ক্যাচ মিসের ছড়াছড়ি, এগোচ্ছে লঙ্কানরা

  ক্রীড়া ডেস্ক

২৯ এপ্রিল ২০২১, ১২:০৮
ছবি : সংগৃহীত

ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টের প্রথম সেশনে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে ক্যাচ মিসের প্রতিযোগিতা। ফলে এখনো উইকেটের দেখা পাননি টাইগার বোলাররা। অন্যদিকে দুই লঙ্কান ওপেনারের ব্যাটিংয়ে ধীর গতিতে এগোচ্ছে স্বাগতিকরা। লাঞ্চের আগে বিনা উইকেটে ৭৬ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের দেখে-শুনে খেলতে থাকেন লঙ্কান দুই ওপেনার। মাটি কামড়ে ব্যাট করতে থাকায় উইকেটের দেখা পাচ্ছিল সফরকারীরা।

শ্রীলঙ্কার উইকেটে ফেলতে ক্ষণে ক্ষণে বোলিংয়ে পরিবর্তন আনেন অধিনায়ক মুমিনুল হক। হয়তো তার এই ফর্মূলা কাজেও লেগে যেতে পারত। ২০ ওভারের খেলায় বল হাতে আরেকবার তাসকিনকে তুলে দেন তিনি। প্রথম বলেই তার করা বলে চার হাঁকান করুনারত্নে। এরপরই ঘুরে দাঁড়ান তিনি। দুর্দান্ত বোলিংয়ে লঙ্কান দলনেতা একই ওভারে দুবার পরাস্থও করতে সক্ষম হন। কিন্তু একবার মুমিনুল এবং অন্যবার শান্ত ক্যাচ মিস করলে আর উইকেট তোলা সম্ভব হয়নি।

করুনারত্নে এবং থিরিমান্নে দুজনই ৩২ রান করে অপরাজিত রয়েছেন।

উল্লেখ্য, প্রথম ম্যাচের বাংলাদেশের একাদশ থেকে পরিবর্তন হয়েছে মাত্র একটি। আর তাতেই কপাল খুলেছে টাইগার তরুণ পেসার শরিফুল ইসলামের। টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছে তার। অন্যদিকে শ্রীলঙ্কার একাদশে এসেছে দুই পরিবর্তন।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দল

তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী ও শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ:

দিমুথ করুনারত্নে, লাহিরু থিরিমান্নে, ওসাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলা ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশানকা, নিরোশান দিকভেলা, সুরাঙ্গা লাকমাল, রামেশ মেন্ডিস, বিশ্ব ফার্নানন্দো এবং প্রবীণ জয়াবিক্রমা।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড