• শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্চের সেরা ভুবনেশ্বর

  ক্রীড়া ডেস্ক

১৩ এপ্রিল ২০২১, ১৮:২০
আইসিসি
ছবি : সংগৃহীত

চলতি বছর থেকে নতুন ধরণের এক পুরস্কারের প্রচলন করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। প্রতি মাসের সেরা ক্রিকেটারকে পুরস্কৃত করছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। জানুয়ারি ও ফেব্রুয়ারির পর মার্চেও মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন একজন ভারতীয়। তিনি ভুবনেশ্বর কুমার।

গত বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চলাকালীন সময়ে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন ভুবনেশ্বর। তারপর বেশ লম্বা সময় মাঠের বাইরে ছিলেন তিনি। মার্চে ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজ দিয়েই আবারো ফিরেছেন এই বোলার। সেখানে করেছেন দুর্দান্ত পারফরম্যান্স। তার স্বীকৃতি হিসেবেই পেয়েছেন মার্চ মাসে সেরা ক্রিকেটারের খেতাব।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভুবনেশ্বর কুমার ২২.৫০ বোলিং গড়ে ৬ উইকেট শিকার করেছিলেন। এরপর টি-২০ সিরিজে শিকার করেন চারটি উইকেট, গড় ছিল ২৮.৭৫। এই পারফরম্যান্সই তার হাতে তুলে দিয়েছে মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

নির্বাচক কমিটিতে থাকা ভিভিএস লক্ষ্মণ ভুবনেশ্বরের এই পুরস্কার পাওয়ার ব্যাপারে বলেন, ভুবনেশ্বর গত প্রায় দেড় বছর ধরে বেশ কিছু চোটে পড়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে ছিল। কিন্তু মার্চে সে যখন ফিরেছে, তাকে দেখে সেটা মনেই হয়নি।

তিনি আরো বলেন, ইংল্যান্ডের শক্তিশালী ব্যাটিং লাইন আপের সামনে সে পাওয়ার প্লে এবং ডেথ ওভার দুই পরিস্থিতিতেই দুর্দান্ত বোলিং করেছে। কিপটে বোলিং করার পাশাপাশি বিচক্ষণতার প্রমাণ দিয়ে ভারতের দুইটি সিরিজ জয়েই তার ছিল বড় ভূমিকা।

এদিকে মার্চ মাসের সেরা ক্রিকেটারের খেতাব জিতে ভুবনেশ্বর তাকে সবসময় সমর্থন দেয়া পরিবার-পরিজন, বন্ধু ও ভারতীয় দলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

মেয়েদের ক্রিকেটে মাস সেরার পুরস্কার জিতেছেন লি। দক্ষিণ আফ্রিকার এই ব্যাটার গত মাসে ওয়ানডেতে ১৪৪ গড়ে ২৮৮ রান করেছেন। এছাড়া ৩০ গড়ে টি-২০তে করেছেন মোট ৯০ রান।

গত জানুয়ারি মাস থেকে আইসিসি এই পুরস্কার দেয়া শুরু করে। প্রথমে ভারতের রিশাভ পান্ট ও ফেব্রুয়ারিতে ভারতেরই রবিচন্দ্রন অশ্বিন এই পুরস্কার জিতেছিলেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড