• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিউজিল্যান্ডের টেস্ট দলে একাধিক নতুন মুখ

  ক্রীড়া ডেস্ক

০৮ এপ্রিল ২০২১, ১৫:৫৮
নিউজিল্যান্ড
নিউজিল্যান্ড ক্রিকেট দল ( ছবি : সংগৃহীত)

আগামী জুন মাসে তিন টেস্টের ইংল্যান্ড সফরের জন্য ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। যেখানে ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ও পরে ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে কিউইরা।

গুরুত্বপূর্ণ এ সফরের স্কোয়াডে তিন নতুন মুখকে দলে রাখা হয়েছে। তারা হলেন রাচিন রবীন্দ্র জ্যাকব ডাফি এবং ডেভন কনওয়ে। এছাড়া ২০১৬ সালে সবশেষ টেস্ট খেলা ডগ ব্রেসওয়েলকে ফেরানো হয়েছে দলে। পাশাপাশি নিজের জায়গা ফিরে পেয়েছেন বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেলও।

আপাতত ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হলেও, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের জন্য এটিকে ১৫ জনে নামিয়ে আনা হবে।

সাদা বলের ক্রিকেটের দুই ফরম্যাটেই দুর্দান্ত পারফরম্যান্স করে টেস্ট দলে জায়গা করে নিয়েছেন কনওয়ে। আগামী ২ জুন লর্ডসে অভিষেক হয়ে যেতে পারে তার।

অন্যদিকে ঘরোয়া ক্রিকেটে রানের ফোয়ারা ছুটিয়ে টেস্টের নিজের জায়গা অর্জন করে নিয়েছেন ২১ বছর বয়সী অলরাউন্ডার রাচিন রবীন্দ্র। নিউজিল্যান্ড এ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ মূল দল ও এ দলের বিপক্ষে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করেছেন তিনি। এছাড়া পাকিস্তান এ দলের বিপক্ষেও করেছিলেন ফিফটি।

২৬ বছর বয়সী পেসার জ্যাক ডাফি নিজের টি-টোয়েন্টি অভিষেকেই নিয়েছেন ৪ উইকেট। প্লাংকেট শিল্ডের ছয় ম্যাচে মাত্র ২২.২৭ গড়ে তার শিকার ২২টি উইকেট।

ইংল্যান্ড সফরের এ স্কোয়াডের চার সদস্য কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসন এবং মিচেল স্যান্টনার দলের সঙ্গে যোগ দেবেন তাদের নিজ নিজ আইপিএল দলের খেলা শেষ করে। অর্থাৎ তাদের মধ্যে কেউ কেউ ইংল্যান্ডে প্রথম টেস্ট নাও খেলতে পারেন।

আগামী ২ জুন লর্ডসে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এরপর ১০ জুন থেকে এজবাস্টনে হবে দ্বিতীয় টেস্ট। পরে সাউদাম্পটনে ১৮ জুন থেকে মাঠে গড়াবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

ইংল্যান্ড সফরে নিউজিল্যান্ড স্কোয়াড : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারেল মিচেল, হেনরি নিকলস, এজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়াগনার, বিজে ওয়াটলিং এবং উইল ইয়াং।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড