• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিশোধের ম্যাচে পিএসজির রোমাঞ্চকর জয়

  ক্রীড়া ডেস্ক

০৮ এপ্রিল ২০২১, ১৫:৪৪
পিএসজি
ছবি : সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের ফাইনালে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) স্বপ্ন গুঁড়িয়ে শিরোপা উৎসব করেছিল জার্মান চ্যাম্পিয়নরা। বুধবার দিনগত রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে সেই বায়ার্ন মিউনিখের মুখোমুখি হয় পিএসজি। ফাইনালের সঙ্গে কোয়ার্টারের তুলনা না হলেও সেই ক্ষতে কিছুটা প্রলেপ দিলো ফ্রান্সের চ্যাম্পিয়নরা। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে গতবারের চ্যাম্পিয়ন বায়ার্নকে তাদেরই মাঠে ৩-২ গোলে হারিয়েছেন নেইমার-এমবাপেরা।

ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় প্রথমার্ধে বেশ ক’বার গোল দেওয়ার সুযোগ পেলেও একটি ছাড়া বাকিগুলো কাজে লাগলো না বায়ার্নের। কিন্তু পিএসজি মওকা বুঝে নিল পরপর দুবার। নেইমারের টপ-ক্লাস অ্যাসিস্টে প্রথম স্কোর করেন এমবাপে। পরেও একই ধরনের কৌশলী পাস বুঝে নেন মারকুইনহোস। বায়ার্নের ব্যাকলাইন দিয়ে ঢুকে পড়েন ব্রাজিলিয়ান এ ডিফেন্ডার। প্রতিপক্ষের বিশেষ কোনও চ্যালেঞ্জ ছাড়াই হয়ে যায় দ্বিতীয় গোল। আর এই সিজনে যে নেইমার তার সেরা পারফরম্যান্স দেখিয়ে যাচ্ছেন, দ্বিতীয় গোলে মাপমতো অ্যাস্টিস্ট-পাসটা সেটার পক্ষেই সাফাই গাইবে।

হাফ টাইমের পর বায়ার্নকে খেলায় ফেরান চুপো মোটিং ও মুলার। দুজনের গোলে স্কোর বোর্ড জানালো সমতার কথা- ২-২। কিন্তু ৬৮ মিনিটেই ভাগ্যের পাল্লা ঝুঁকে গেল পিএসজির দিকে। ডি-মারিয়ার পাস নিয়েই এমবাপে ভেঙে ফেলেন বায়ার্নের দুর্গ। তারপর ডান পা’টাকে থরের হাতুড়ি বানিয়ে বসিয়ে দেন কিক। স্কোরে চলে আসে বায়ার্ন ২- পিএসজি ৩।

৮৬ মিনিটের মাথায় সমতা আনার একটা সুযোগ পেলেও ফসকে যায় আলাবার পা থেকে। চুপো মোটিং দ্বিতীয় দফায় বল এগিয়ে দিলেও আলাবার বাম পায়ের চেষ্টা ফের বিফলে যায়।

ঘরোয়া লিগে চলতি মৌসুমের বেশ উথান-পতনের মধ্যে দিয়ে যাচ্ছিল পিএসজি। সবশেষ ম্যাচে লিঁলের কাছে হারার পর শিরোপা ধরে রাখার অভিযানে শীর্ষে থাকা দলটির চেয়ে তিন পয়েন্ট পিছিয়ে আছে কোচ পচিত্তিনোর দল। সবমিলিয়ে বর্তমান ইউরোপ সেরা দলের বিপক্ষে মাঠে নামার আগে আত্মবিশ্বাসে পিছিয়ে থাকারই কথা ছিল ওদের। গতবারও শ্বাসরুদ্ধকর ম্যাচে ১-০ গোলে বায়ার্ন মিউনিখের কাছে হারে দলটি। কিন্তু প্রথমার্ধের দুই গোলেই আত্মবিশ্বাসের রকেটে ভালোই জ্বালানি ভরেছে পিএসজি। জয়ের শেষ বাঁশিতেই তার প্রমাণ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড