• রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউরোতে জার্মানীর কোচ থাকছেন লো

  ক্রীড়া ডেস্ক

০৭ এপ্রিল ২০২১, ১৮:১৩
জোয়াকিম লো
জোয়াকিম লো ( ছবি : সংগৃহীত)

বিশ্বকাপ বাছাইপর্বে সম্প্রতি হতাশাজনক পারফরমেন্স সত্ত্বেও ইউরো ২০২০’এ জার্মানীর কোচ হিসেবে জোয়াকিম লো’ই থাকছেন বলে এক সাক্ষাৎকারে নিশ্চিত করেছেন জার্মান এফএ’র (ডিএফবি) সভাপতি ফ্রিজ কেলার।

ইউরোপীয়ান অঞ্চালের বাছাইপর্বে প্রথম ধাপের তিনটি ম্যাচের মধ্যে একটিতে পরাজিত হয়ে জার্মানী ৬ পয়েন্ট নিয়ে জে গ্রুপের তৃতীয় স্থানে রয়েছে। সর্বশেষ ম্যাচে তারা ছোট দল নর্থ মেসিডোনিয়ার কাছে ঘরের মাঠে ২-১ গোলে পরাজিত হয়ে হতাশ করেছে।

চার মাস আগে স্পেনের কাছে নেশন্স লিগে ৬-০ গোলে বিধ্বস্ত হয়েছিল লো’র দল। যে কারনে লো’র ভবিষ্যৎ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে পরাজয়ের ম্যাচটি ছিল গত ২০ বছরে বিশ্বকাপ বাছাইপর্বে জার্মানীর প্রথম পরাজয়।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে লো’র অধীনে গ্রুপ পর্বের তলানির দল হিসেবে বিদায় নেবার পর থেকেই জার্মানী ধারাবাহিকতা বজায় রাখতে ব্যর্থ হয়েছে। বিশেষ করে ঐ আসরে বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে গ্রুপ পর্ব থেকেই বিদায় কেউই মেনে নিতে পারেনি। এর মধ্যেই অবশ্য ৬১ বছর বয়সী লো ঘোষণা দিয়েছেন ইউরোপীয়ান চ্যাম্পিয়নশিপের পর ১৫ বছরের দায়িত্ব শেষে জাতীয় দল ছেড়ে যাবেন।

ডিএফবি সভাপতি বলেছেন, নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে ম্যাচ আমাদের হতাশ করলেও মূল পরিকল্পনায় কোন পরিবর্তন আনবে না। লো তার দল নিয়ে যথাযথ পর্যালোচনা করেছেন এবং সফল একটি ইউরোপীয়ান চ্যাম্পিয়নশিপ শেষে নিজের মেয়াদ শেষ করার ঘোষনা দিয়েছেন।

বাছাইপর্বে পরাজয়ে শীর্ষে থাকা আর্মেনিয়ার চেয়ে তিন পয়েন্ট ও নর্থ মেসিডোনিয়ার থেকে গোল ব্যবধানে পিছিয়ে থেকে গ্রুপের তৃতীয় স্থানে রয়েছে জার্মানি। এ কারণেই সমালোচনাকরা ইউরোর আগেই লো’কে পরিবর্তনের দাবী জানিয়েছেন।

কিন্তু ডিএফবি ইঙ্গিত দিয়েছে লো’র উত্তরসূরী খুঁজতে তারা কোন তাড়াহুড়া করছে না। আরবি লিপজিগের সাবেক স্পোর্টিং ডাইরেক্টর রালফ রাগনিক লো’র উত্তরসূরী হিসেবে তালিকায় এগিয়ে রয়েছেন বলেছেন সূত্রমতে জানা গেছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড