• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের বিপক্ষে দ. আফ্রিকার রানপাহাড়

  ক্রীড়া ডেস্ক

০৪ এপ্রিল ২০২১, ১৯:২৮
আফ্রিকা
ছবি : সংগৃহীত

হারলে সিরিজ হাতছাড়া, জিতলে সমতায় ফেরার সুযোগ। এমন কঠিন সমীকরণের ম্যাচে ব্যাটিং তাণ্ডব চালিয়ে ৬ উইকেটে ৩৪১ রানের পাহাড় গড়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

জোহানেসবার্গের দ্য ওয়ান্ডারার্স স্টেডিয়ামে জিততে হলে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দলকে রেকর্ড গড়তে হবে। আজ জয় পেলে তিন ম্যাচের ওয়ানডেতে ২-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত হবে পাকিস্তানের।

অতীতে বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ ৩২৯ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করে জয় পেয়েছে যে পাকিস্তান।

রোববার টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই রানের জন্য মরিয়া হয়ে খেলে দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনীতে ৯.৩ ওভারে ৫৫ রান করে ফেরেন এইডেন মার্কওরাম। সাজঘরে ফেরার আগে ৩৪ বলে ৪টি চার ও দুই ছক্কায় ৩৯ রান করেন তিনি।

তিনে ব্যাটিংয়ে নামা অধিনায়ক টিম্বা বাভুমার সঙ্গে ফের ১২৬ বলে ১১৪ রানের জুটি গড়েন ওপেনার কুইন্টন ডি কক। এই জুটিতেই ফিফটি তুলে নিয়ে সেঞ্চুরির পথে ছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক। কিন্তু হারিস রউফের বলে বোল্ড হয়ে ফেরেন ডি কক। সাজঘরে ফেরার আগে ৮৬ বলে ১০টি চার ও এক ছক্কায় ৮০ রান করেন কক। ৩০.১ ওভারে দলীয় ১৬৯ রানে ফেরেন ডি কক।

চারে ব্যাটিংয়ে নামা রিসি ভেন দার ডুসেনকে সঙ্গে নিয়ে ১০১ রানের জুটি গড়েন অধিনায়ক বাভুমা। রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালিয়ে মাত্র ৩৭ বলে ৬টি চার ও চার ছক্কায় ৬০ রান করে ফেরেন ডুসেন।

ওপেনার কুইন্টন ডি ককের মতো সেঞ্চুরির সম্ভাবনা জানিয়েও ব্যর্থ বাভুমা। ১০২ বলে ৯টি চারের সাহায্যে দলীয় সর্বোচ্চ ৯২ রান করে ডি ককের মতো হারিস রউফের শিকার হন বাভুমা। ৪৬.২ ওভারে দলীয় ৩০৬ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ফেরেন তিনি।

ইনিংসের শেষ ২২ বলে ২ উইকেট হারিয়ে ৩৫ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। মাত্র ২৭ বলে তিন চার ও তিন ছক্কায় অপরাজিত ৫০ রান করেন ডেভিড মিলার।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড