• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেরার ম্যাচেই নেইমারের লাল কার্ড

  ক্রীড়া ডেস্ক

০৪ এপ্রিল ২০২১, ০৯:০১
ছবি : সংগৃহীত

দীর্ঘ চোট কাটিয়ে নেইমার ফিরেছিলেন মাঠে। আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে মাঠে ফিরেছিল ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি। তবে কারো ফেরাটাই সুখকর হয়নি। নেইমার মাঠ ছেড়েছেন লাল কার্ড দেখে। আর পিএসজি তালিকার শীর্ষস্থান হাতছাড়া করেছে লিলের কাছে ১-০ গোলে হেরে।

লিগের প্রথম লেগে দুই দলের লড়াইটা শেষ হয়েছিল গোলশূন্যভাবে। কিন্তু শনিবার রাতের ম্যাচে ভিন্ন কিছুর ইঙ্গিতই দিচ্ছিল পিএসজি। বলের দখল আর আক্রমণে এগিয়ে ছিলেন নেইমাররাই। তবে সুযোগ নষ্টের পসরাই যেন সাজিয়ে বসেছিলেন তারা, অন্যদিকে লিল কাজে লাগায় তাদের প্রথম সুবর্ণ সুযোগটাই। সতীর্থের পাস ম্যাচের ২০তম মিনিটে বক্সে পেয়ে যায় অরক্ষিত কানাডিয়ান ফরোয়ার্ড জনাথন ডেভিডকে। তার জোরালো শট পিএসজি ডিফেন্ডারের পায়ে লেগে কিছুটা দিক বদলে জড়ায় জালে।

এর আগে পিএসজি তাদের প্রথম সুযোগটা হারিয়েছে নেইমারের সুবাদে। আনহেল ডি মারিয়ার পাসে ছয় গজ বক্সের সামনে সুযোগ পেয়েছিলেন ব্রাজিলীয় তারকা। কিন্তু লক্ষ্যভ্রষ্ট হয় তার শট, গোলবঞ্চিত থাকে পিএসজি। ১৫ মিনিটে কিলিয়ান এমবাপের শটটা ছিল লক্ষ্যেই, কিন্তু তার শটটা ফিরিয়ে দেন লিল গোলরক্ষক মাইক মাইয়াঁ। এর মিনিট পাঁচেক পর তো গোল করে বসে নিজেরাই।

২৭ মিনিটে স্বাগতিকদের সমতার সুযোগটাও ঠেকিয়েছেন মাইয়াঁ। বক্স থেকে মইজে কিনের শট ঠেকান তিনি। ঠেকিয়েছেন ৬১ মিনিটে নেইমারের দূরপাল্লার শটটাও। ফলে সমতাসূচক গোলটা পায়নি পিএসজি।

স্বাগতিক গোলরক্ষক ৭৯ মিনিটে দারুণ এক সেভই দিয়েছিলেন, ফলে ২-০ গোলে পিছিয়ে পড়ার হাত থেকে রক্ষা পেয়েছে পিএসজি। তবে লাভ খুব একটা হয়নি দলটির। শেষমেশ হার নিয়েই যে মাঠ ছাড়তে হয়েছে তাদের। উল্টো শেষ মুহূর্তে দলটির দুর্দশা বেড়েছে আরও। ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন নেইমার।

ঘটনার সূত্রপাত নির্ধারিত সময়ের শেষ মিনিটে। গোলের সন্ধানে মরিয়া নেইমার বল নিয়ে এগোচ্ছিলেন প্রতিপক্ষ গোলপানে, কিন্তু তাকে অবৈধভাবে ফাউল করে থামান তিয়াগো জালো। হতাশা চেপে রাখতে না পেরে নেইমার ক্ষোভ ঝাড়েন তিয়াগোর ওপরই। ধাক্কা মেরে ফেলে দেন তাকে। এমনিতে এটা হলুদ কার্ড দেখার মতো অপরাধ, রেফারি নেইমারকে দেখিয়েছেন হলুদ কার্ডই। তবে এর আগে আরেকটা হলুদ কার্ড দেখার কারণে শেষটা পরিণত হয় লাল কার্ডে, মাঠ ছাড়তে হয় নেইমারকে।

ফাউলের জন্য তিয়াগোও দেখেন লাল কার্ড। তবে তাতে লিলের খুব একটা ক্ষতি হয়নি। মাঠ ছেড়েছে ১-০ গোলের জয় নিয়েই। এর ফলে শীর্ষে থাকা পিএসজিকে টপকে ফরাসি লিগ ওয়ানের চূড়ায় চলে এসেছে লিল, ৩১ ম্যাচে তাদের সংগ্রহ ৬৬ পয়েন্ট। এদিকে সমান ম্যাচে ৬৩ পয়েন্ট অর্জন করে তালিকার দুইয়ে নেমে গেছে পিএসজি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড