• রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আচরণবিধি লঙ্ঘন করায় শাস্তি পেলেন সাউদি

  ক্রীড়া ডেস্ক

০৫ মার্চ ২০২১, ১৮:০০
সাউদি
টিম সাউদি ( ছবি : সংগৃহীত)

সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-২০তে ৫০ রানের ব্যবধানে হেরেছে নিউজিল্যান্ড। এ ম্যাচ হারের পর দুঃসংবাদ পেয়েছেন কিউই পেসার টিম সাউদি। ম্যাচ চলাকালীন সময়ে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তুষ্টি প্রকাশ করায় শাস্তি পেয়েছেন তিনি।

সাউদির বিরুদ্ধে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) আচরণবিধির অনুচ্ছেদ ২.৮ ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। এই ফাস্ট বোলারের অপরাধটি প্রথম স্তরের হিসেবে বিবেচনা করেছেন ম্যাচ রেফারি। ফলে তাকে তিরস্কার করা হয়েছে। একই সঙ্গে সাউদির নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছে।

গত ২৪ মাসের মধ্যে এবারই প্রথম ডিমেরিট পয়েন্ট পেলেন সাউদি। তার অপরাধটি অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় টি-২০ চলাকালীন সময়ে সংঘটিত হয়েছিল। সেই ম্যাচে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চের একটি লেগ বিফোরের আবেদন করেছিলেন কিউই পেসার। রিভিউ নেয়ার পর আম্পায়ার্স কলের কারণে তাকে নট আউট দেন থার্ড আম্পায়ার।

সাউদির সেই সময়ের আচরণ মাঠের আম্পায়ারদের কাছে অসম্মানজনক বলে মনে হয়েছে। সাউদি নিজের দোষ স্বীকার করে নেয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যকার চতুর্থ টি-২০ ম্যাচ শেষে এই শাস্তি ঘোষণা করেন ম্যাচ রেফারি জেফ ক্রো।

তৃতীয় টি-২০ শেষে সাউদির বিরুদ্ধে এই অভিযোগ এনেছিলেন মাঠের দুই আম্পায়ার ওয়েন নাইটস, ক্রিস গ্যাফানি, তৃতীয় আম্পায়ার শন হেইগ এবং চতুর্থ আম্পায়ার ক্রিস ব্রাউন। আইসিসির নিয়ম অনুযায়ী প্রথম স্তরের অপরাধের সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা এবং একটি বা দুটি ডিমেরিট পয়েন্ট। সাউদির ক্ষেত্রে পরেরটি কার্যকর হয়েছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড