• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

টস জিতে ব্যাট করছে ইংল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

০৪ মার্চ ২০২১, ১২:০১
ছবি : সংগৃহীত

আহমেদাবাদের মোতেরা স্টেডিয়াম। ইংল্যান্ডের জন্য এক দুঃপ্নের মাঠ। সেই দুঃস্বপ্নের মাঠে সিরিজের চতুর্থ টেস্টে স্বাগতিক ভারতের মুখোমুখি হলো সফরকারী ইংল্যান্ড।

এই ম্যাচে টস জিতলেন ইংলিশ অধিনায়ক জো রুট। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন তিনি। তবে, টস জিতে ব্যাট করতে নামার পরই বিপর্যয়ে ইংলিশরা। সেই অক্ষর প্যাটেল, যার বলে আগের দুই টেস্টে নাকাল হতে হয়েছিল ইংলিশদের। সেই প্যাটেলের বলে ১০ রানের মাথায় বিদায় নিতে হলো ওপেনার ডোম সিবলিকে। মাত্র দুই রান করেই বোল্ড হলেন তিনি।

আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামেই সিরিজের তৃতীয় টেস্টে মুখোমুখি হয়েছিল ভারত-ইংল্যান্ড। পৃথিবীর সবচেয়ে বড় এবং নান্দনিক স্টেডিয়াম বলা হচ্ছে মোতেরাকে। কিন্তু এই স্টেডিয়ামটিই তার প্রথম আন্তর্জাতিক ম্যাচে জন্ম দিল তুমুল বিতর্কের।

মাত্র দেড় দিনেই শেষ হয়ে গেলো সেই টেস্ট। দুই দলই খেললো পূর্ণ ৪টি ইনিংস। অথচ, সব মিলিয়ে খেলা হলো মাত্র ১৪০ ওভার। ভারত জিতেছিল সেই ম্যাচে ১০ উইকেটে।

মোতেরায় সিরিজের চতুর্থ টেস্টে ভারতের জন্য জয় প্রয়োজন। কারণ, তাদের চোখ লর্ডসে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হতে হলে ভারতকে জিততেই হবে।

এই জয়ের জন্য এবারও মোতেরায় ইংল্যান্ডের জন্য মৃত্যুকূপ তৈরি করে রেখেছে ভারতীয়রা, এটা নিশ্চিত বলাই যায়। অন্যদিকে, সিরিজ বাঁচানোর লড়াই হচ্ছে ইংল্যান্ডের জন্য। চার ম্যাচের সিরিজে ভারত এগিয়ে ২-১ ব্যবধানে।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ইংলিশ অধিনায়ক জো রুট বলেন, ‘আমরা চাই প্রথম ইনিংসটাকেই কাজে লাগাতে। এই ইনিংসে ভালো একটি স্কোর করতে পারলে ম্যাচটা ভালো যাবে। আগের মতই স্পিনিং ট্র্যাক।’

দুটি পরিবর্তন ইংল্যান্ড শিবিরে। স্টুয়ার্ট ব্রড এবং জোফরা আরচারকে বাদ দিয়ে দু’জন অফ স্পিনার একাদশে নিয়েছে ইংল্যান্ড। ড্যান লরেন্স এবং ডোম বেজকে। জ্যাক লিচ এবং জো রুট তো আছেনই। পেসার মাত্র একজন, জেমস অ্যান্ডারসন। বেন স্টোকস পেসার। তবে তিনি অলরাউন্ডার। ভারতীয় দলে একটি পরিবর্তন। বুমরাহর পরিবর্তে দলে নেয়া হয়েছে মোহাম্মদ সিরাজকে।

ইংল্যান্ড একাদশ ডোম সিবলি, জ্যাক ক্রাউলি, জনি বেয়ারেস্ট, জো রুট (অধিনায়ক), বেন স্টোকস, ওলি পোপ, বেন ফোকস (উইকেটরক্ষক), ড্যান লরেন্স, ডোম বেজ, জ্যাক লিচ এবং জেমস অ্যান্ডারসন।

ভারতীয় একাদশ রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা এবং মোহাম্মদ সিরাজ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড