• রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোহলির সামনে পন্টিং-ধোনিকে ছাড়িয়ে যাওয়ার হাতছানি

  ক্রীড়া ডেস্ক

২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৭:১৫
কোহলি
বিরাট কোহলি ( ছবি : সংগৃহীত)

টেস্টে সর্বশেষ বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরির দেখা পান বিরাট কোহলি। ২০১৯ সালে ইডেন গার্ডেনে সেটিই ছিল ভারতের প্রথম গোলাপি বলের টেস্ট। বুধবার (২৪শে ফেব্রুয়ারি) ইংল্যান্ডের বিপক্ষে ফের গোলাপি বলের ম্যাচে নামবে ভারত। এই ম্যাচে সেঞ্চুরি পেলেই এক অনন্য রেকর্ডের একক মালিক হবেন কোহলি।

অধিনায়ক হিসেবে ৪১টি আন্তর্জাতিক শতরানের মালিক বিরাট। রিকি পন্টিংয়ের সঙ্গে যুগ্ম ভাবে এই রেকর্ডের মালিক তিনি। একটি সেঞ্চুরি করতে পারলেই তিনি টপকে যাবেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ককে। যদিও ঘরের মাঠে প্রথম দুই টেস্টে ধারাবাহিক ব্যাটিং করতে পারেননি বিরাট কোহলি।

প্রথম টেস্টের প্রথম ইনিংসে বিরাটের সংগ্রহ ১১ রান, দ্বিতীয় ইনিংসে করেন ৭২ রান। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে কোনো রান ছাড়াই মঈন আলীর বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন তিনি। তবে দ্বিতীয় ইনিংসে ৬২ রান সংগ্রহ করেন।

শুধু সেঞ্চুরিরই নয়, আরও একটি রেকর্ডের হাতছানি কোহলির সামনে। মোতেরায় বুধবার থেকে শুরু হতে চলা গোলাপি বলের টেস্টে জিতলে ৪ ম্যাচের সিরিজে এগিয়ে যাওয়ার সঙ্গে ভারতীয় অধিনায়ক হিসেবে দেশের মাটিতে সবচেয়ে বেশি টেস্ট জয়ের রেকর্ডও আসবে তাঁর ঝুলিতে। মহেন্দ্র সিং ধোনির দখলে ছিল দেশের মাটিতে ২১টি টেস্ট জয়ের রেকর্ড। তিনিই ছিলেন দেশের মাটিতে সব চেয়ে বেশি টেস্ট জয়ী অধিনায়ক। চেন্নাইয়ে সিরিজের দ্বিতীয় টেস্ট জিতে ধোনির সঙ্গে এক মঞ্চে বসেন কোহালি। মোতেরায় ভারত জিতলে কোহলি টপকে যাবেন অগ্রজকে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড