• সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিল নিউজিল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

২২ ফেব্রুয়ারি ২০২১, ১৬:০৯
নিউজিল্যান্ড
নিউজিল্যান্ড ক্রিকেট দল ( ছবি : সংগৃহীত)

চার ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ড। ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করা ডেভন কনওয়ের অপরাজিত ৯৯ রানে ভর করে ৫৩ রানের বড় জয় পেয়েছে কিউইরা।

সোমবার ক্রাইস্টচার্চের হেগলি ওভালে প্রথমে ব্যাট করা স্বাগতিক নিউজিল্যান্ড নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৮৪ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ১৭.৩ ওভারে ১৩১ করে গুটিয়ে যায় অজিরা।

১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কিউই বোলারদের দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারায় সফরকারী অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা। দলের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন মিচেল মার্শ।

ব্ল্যাকক্যাপস বোলারদের মধ্যে লেগস্পিনার ইশ সোধি সর্বোচ্চ ৪ উইকেট নেন। দুটি করে উইকেট ভাগ করে নিয়েছেন অভিজ্ঞ পেসার টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। এছাড়া কাইল জেমিসন একটি উইকেট পান।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। দলীয় ১৯ রানেই তারা টপঅর্ডারের ৩ উইকেট হারায়। তবে এরপরেই ত্রাতা হয়ে আসেন কনওয়ে। তিনটি দারুণ জুটি গড়ে দলের সংগ্রহ বাড়ান। শেষ বলে যখন সেঞ্চুরি থেকে দুই রান দূরে তিনি, তখন এক রান নিতে সক্ষম হন, ফলে ইনিংস থামে ঠিক ৯৯ রানে।

টি-টুয়েন্টি ক্যারিয়ারে তৃতীয় হাফসেঞ্চুরি করা কনওয়ের এটি সর্বোচ্চ স্কোরও। এই রান তুলতে তিনি খেলেন ৫৯ বল। আর ১০টি চারের পাশাপাশি হাঁকান ৩টি ছক্কা। ম্যাচ সেরাও হয়েছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ২০ বলে ৩০ করেন গ্লেন ফিলিপস।

অজি বোলারদের মধ্যে ডানিয়েল স্যামস ও ঝাই রিচার্ডসন দুটি করে উইকেট নেন। মার্কাস স্টোইনিস একটি উইকেট পান।

আগামী ২৫ ফেব্রুয়ারি ডানেডিনে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টি অনুষ্ঠিত হবে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড