• রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের ডাল-ভাত পছন্দ আমিরের

  ক্রীড়া ডেস্ক

২২ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩৬
আমির
ছবি : সংগৃহীত

বিভিন্ন সময় অনেক পাকিস্তানি ক্রিকেটারই বাংলাদেশের মানুষের ভালোবাসা, অতিথিপরায়ণতা নিয়ে প্রশংসা করেছেন। খেলোয়াড়ি জীবনে একাধিকবার এই দেশে এসেছেন মোহাম্মদ আমির। বাংলাদেশে তার অনেক বন্ধু-বান্ধবও আছে। এ দেশে তার সবচেয়ে প্রিয় খাবার ডাল-ভাত।

সম্প্রতি ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর নতুন আয়োজন ‘ক্রাঞ্চ টাইম’-এ দেয়া সাক্ষাৎকারে নিজের খাদ্যাভ্যাস নিয়ে কথা বলেছেন মোহাম্মদ আমির। সেখানে বাংলাদেশের প্রিয় খাবারের কথা জানিয়েছেন তিনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে অনেকবার এ দেশে এসেছেন আমির। বাংলাদেশের নিরামিষ খাবারই বেশি খেয়ে থাকেন ২৮ বছর বয়সী এ পেসার। তবে এগুলোর মধ্যে সাদা ভাত ও ডাল আমিরের বেশি পছন্দ।

বিভিন্ন লিগে খেলতে গেলে পছন্দের খাবার কোনটি?- এমন প্রশ্নের জবাবে আমির বলেন, আমি দুবাই গেলে লেবানিজ ও টার্কিশ খাবার খেতে ভালোবাসি। এতে কোনো চর্বি থাকে না। ফলে আমি প্রোটিন ও শর্করা পেতে পারি।

তিনি আরো বলেন, বিপিএলের মতো জায়গায় গেলে আমি সাদা ভাত ও ডাল খাই। বাংলাদেশের এ খাবার আমার অনেক পছন্দের। এছাড়া সেখানে নিরামিষ খাবার বেশি খাই। পাকিস্তানে ফেরার পর আমি পাস্তা, ম্যাশড পটেটো, চিকেন স্টিক খেতে পারি। আমার স্ত্রী ভালো রাঁধুনি।

সময় মেনে খাওয়ার কথা উল্লেখ করে আমির বলেন, একজন ক্রীড়াবিদ হিসেবে আমি বিশ্বাস করি সকালের খাবার অনেক গুরুত্বপূর্ণ। সকালে আপনাকে অবশ্যই কিছু খেতেই হবে। আমি সবসময় রুটিন মেনে খাবার খাই। সকালে সাধারণত সাড়ে ৭টা থেকে ৯টার মধ্যে, দুপুরে ১২টা থেকে ২টার মধ্যে এবং রাতের বেলা সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টার মধ্যে খাবার খেয়ে থাকি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড