• মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শচীনের ছেলে বলেই দলে অর্জুন! যা বললেন জয়াবর্ধনে

  ক্রীড়া ডেস্ক

২০ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৫০
ছবি : সংগৃহীত

বয়সভিত্তিক ক্রিকেটে আহামরি পারফরম্যান্স নেই ভারতের ব্যাটিং লিজেন্ড শচীন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকারের।

এরপরও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মতো তারকা সমৃদ্ধ টুর্নামেন্টে দল পেয়েছেন অর্জুন। যদিও চেন্নাইয়ে বৃহস্পতিবার আইপিএলের নিলামে তার প্রতি আগ্রহ দেখাচ্ছিল না ফ্র্যাঞ্চাইজিরা।

এ সময় ২০ লাখ রুপি ভিত্তিমূল্যে অর্জুনকে কিনে নেয় তার বাবারই দল মুম্বাই ইন্ডিয়ানস।

যে টুর্নামেন্টে ঠাঁই পেতে বিশ্বকাপজয়ী তারকারা খাবি খান, সেখানে প্রতিভার তেমন কোনো উদাহরণ না দিয়েই পাঁচ বার আইপিএল জয়ী দলে জায়গা পেলেন শচীনপুত্র।

বিষয়টি নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠেছে, বাবা শচীন টেন্ডুলকার মুম্বাই ইন্ডিয়ানসের মেন্টর বলেই কি এতো বড় সুযোগ পেলেন অর্জুন?

এর জবাবে মুম্বাইয়ের কোচ মাহেলা জয়াবর্ধনে ও ক্রিকেট অপারেশন্স পরিচালক জহির খান জানিয়েছেন, বাবার কারণে নয়, শচীনপুত্রকে নেওয়া হয়েছে তার দক্ষতা দেখেই।

জয়াবর্ধনে বলেন,এটা অস্বীকার করার উপায় নেই যে, শচীনের ছেলে হওয়ায় অর্জুনের সঙ্গে বড় একটি তকমা লেগে আছে। কিন্তু শচীনকে দেখিয়ে দলে সুযোগ পায়নি সে। এর পেছনে ব্যাখ্যা একটাই। অর্জুন একজন বোলার, ব্যাটসম্যান নয়। তাকে আমরা স্কিলের ভিত্তিতে দেখেছি। ভালো করার যথেষ্ট সামর্থ আছে অজুর্নের। আমরা তাকে সেই সামর্থ প্রকাশের সুযোগ করে দিচ্ছি। আমার মনে হয়, শচিন যদি অর্জুনের মতো বল করতে পারত, তাহলে সেও গর্ব করত। ”

অর্জুনের প্রশংসায় জয়াবর্ধনে বলেন, তরুণ এ পেসার খেলায় খুবই মনোযোগী। তার বাবার মতোই। তাকে সময় দিতে চাই আমরা। তার ওপর বেশি চাপ দেব না। ধীরে ধীরে উন্নতি করবে সে এবং বাবার মতোই বিশ্বক্রিকেট শাসন করবে। আমরা তাকে এই জায়গায়টায় সহায়তা করব।

অর্থাৎ মুম্বাইয়ের কোচের কথায় এটাই স্পষ্ট যে, মুম্বাই ইন্ডিয়ানস এখন অর্জুনের আদর্শ পাঠশালা।

এ প্রসঙ্গে মুম্বাইয়ের ক্রিকেট অপারেশন্স পরিচালক জহির খান বলেন, এবারও আমরা রোমাঞ্চকর কিছু তরুণ প্রতিভাকে পেয়েছি এবং অর্জুন নিশ্চিতভাবে তাদের মধ্যে একজন। গত আইপিএলে যখন সে এই দলের সঙ্গে ছিল। সে আমাদের সঙ্গে অনেক সময় কাটিয়েছে।তাই তাকে নেওয়া।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড