• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যে কারণে নিউজিল্যান্ড সফরে নেই তরুণ স্পিনার আমিনুল

  ক্রীড়া ডেস্ক

২০ ফেব্রুয়ারি ২০২১, ১৩:১৪
ছবি : সংগৃহীত

আসন্ন নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সবশেষ স্কোয়াড থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান ও স্পিনার তাইজুল ইসলাম। দলে রয়েছে একটি চমক। প্রথমবারের মতো দলে সুযোগ পেয়েছেন নাসুম আহমেদ।

টি-টোয়েন্টি স্কোয়াডে থাকার কথা ছিল সংক্ষিপ্ত ফরম্যাটের সবশেষ ম্যাচে অংশ নেওয়া তরুণ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে দলে ছিলেন তিনি। তাছাড়া নিউজিল্যান্ডের কন্ডিশনে একজন লেগ স্পিনার কার্যকর হতে পারেন বলে মত বোদ্ধাদের।

কিন্তু শুক্রবার ঘোষিত স্কোয়াডে ঠাঁই মেলেনি তার। এর কারণ হিসেবে জানা গেছে, অসুস্থতার কারণেই নিউজিল্যান্ড সফরে যেতে পারছেন না এ লেগস্পিনার।

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, বিপ্লবের অসুস্থতা এখনও পুরোপুরি কাটেনি। অনেক দিন ধরে শ্বাসকষ্টে ভুগছে সে। গত বছর সাইনাসের অপারেশনও হয়েছে তার। নিউজিল্যান্ড সফরে তাকে না নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। কারণ ওখানে গেলে ফের ঠাণ্ডায় সমস্যায় ভুগতে পারে সে। অসুস্থতার কারণে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষেও ওর খেলা অনিশ্চিত। খেলার আগে স্বাস্থ্যটা জরুরি। তবে ওকে আমরা মিস করব। আগে সুস্থ হোক সে।

বিপ্লবের শারীরিক পরিস্থিতির অগ্রগতি খেয়াল রাখা হচ্ছে বলে জানান এ নির্বাচক।

নিউজিল্যান্ড সফরে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের তিনটি ওডিআই এবং তিনটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ।

ওয়ানডে দলের নেতৃত্ব দেবেন তামিম ইকবাল ও টি-টোয়েন্টির দায়িত্ব যথারীতি মাহমুদউল্লাহর ওপর।

এ সফরে সাকিবের বদলি হিসেবে নেওয়া হয়েছে অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকে।

মোসাদ্দেকের অন্তর্ভূক্তি নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, সাকিবের বিকল্প তো হয় না। ওর মতো বা ওর অভাব পূরণ করার মতো কেউ নেই আমাদের। মোসাদ্দেককে আমাদের মনে হয়েছে সাকিবের ভূমিকা যতটা সম্ভব পালন করতে পারবে।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল

তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, সৌম্য সরকার নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড