• মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ট্রেলিয়ান ওপেন জেতা হলো না নাদালের

  ক্রীড়া ডেস্ক

১৮ ফেব্রুয়ারি ২০২১, ১১:০৫
ছবি : সংগৃহীত

গত ফ্রেঞ্চ ওপেনে রজার ফেদেরারের রেকর্ড ২০ গ্র্যান্ড স্লাম ছুঁয়ে ফেলার পর এবারের অস্ট্রেলিয়ান ওপেনেই প্রথম নেমেছিলেন সিংহাসনটা একা নিজের করে নিতে। কিন্তু হলো না। প্রথম রাউন্ড থেকে তরতর করেই উঠে এসেছিলেন কোয়ার্টার ফাইনাল পর্যন্ত। কিন্তু সেমিফাইনালে ওঠার লড়াইয়ে রাফায়েল নাদালকে প্রথমবারের মতো পাঁচ সেটে নিয়ে গেলেন গ্রিসের স্তেফানোস সিতসিপাস, শেষ পর্যন্ত হারিয়েছেনও।

অথচ প্রথম দুই সেটে হেরে গিয়েছিলেন সিতসিপাস। নাদালের আরো একটা সহজ জয়েরই ছবি দেখছিলেন সবাই। কিন্তু তৃতীয় সেটটা সিতসিপাস ঘাম ঝরিয়ে জিততেই সব কিছু যেন ভোজবাজির মতো বদলে গেল। শেষ পর্যন্ত ৩-৬, ২-৬, ৭-৬ (৭/৪), ৬-৪ ও ৭-৫ গেমে ম্যাচ জিতেছেন গ্রিক তারকা। গ্র্যান্ড স্লামে এখনো পর্যন্ত সেমিফাইনালই তাঁর সর্বোচ্চ দৌড়, ২০১৯-এ অস্ট্রেলিয়ান আর গত বছর ফ্রেঞ্চ ওপেনে। প্রথমবারের মতো তাই ফাইনালের হাতছানি সিতসিপাসের সামনে, প্রতিপক্ষ দানিল মেদভেদেভ। কোয়ার্টার ফাইনালে স্বদেশি আন্দ্রে রুবলভকে হারিয়েছেন এই রাশান। শেষ চারে নোভাক জোকোভিচের প্রতিপক্ষ রাশিয়ারই আসলান কারাতসেভ।

মেয়েদের কোর্টেও বড় অঘটন ঘটেছে এদিন। চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা মুচোভার কাছে ১-৬, ৬-৩ ও ৬-২ গেমে হেরে আসর থেকে বিদায় বলেছেন শীর্ষ বাছাই ও ঘরের মেয়ে অ্যাশলি বার্টি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড