• মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথম ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

  ক্রীড়া ডেস্ক

১৮ জানুয়ারি ২০২১, ২২:৫১
বিসিবি
বাংলাদেশ ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে দীর্ঘ ১০ মাসেরও বেশি সময় পর আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। এ সিরিজের জন্য এরই মধ্যে ১৮ সদস্যের দল ঘোষণা করেছেন নির্বাচকরা। কারা থাকছে প্রথম ওয়ানডের একাদশে, সেই রূপরেখাও প্রায় চূড়ান্ত।

জানা গেছে, উদ্বোধনী জুটিতে যথারীতি থাকছেন তামিম ইকবাল ও লিটন দাস। দেশের হয়ে সবশেষ সিরিজে ব্যাট হাতে রানের বন্যা বইয়ে দিয়েছিলেন এ দুজন। সাকিব আল হাসান নিষেধাজ্ঞা থেকে ফিরে আসায় তিন নম্বরে তার কথাই ভেবেছিলেন অনেকে। তবে এই পজিশনে নাজমুল হোসেন শান্তকে খেলানো হবে বলে আভাস পাওয়া গেছে।

মূলত তিনে ব্যাট করার চাপ থেকে মুক্তি দিয়ে নিজের মতো করে খেলাতেই সাকিবকে চারে নামানো হবে। ব্যাটিং অর্ডার হিসেবে এর পরের দুটি পজিশনে নামবেন যথাক্রমে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

গুরুত্বপূর্ণ সাত নম্বরে খেলানো হবে সৌম্য সরকারকে। তার কাছে ব্যাটিংয়ের পাশাপাশি বোলিং থেকেও বেশ কিছু ওভার আশা করছে দল। এর পাশাপাশি হিটিংয়ের সামর্থ্য তাকে এগিয়ে রাখছে। আটে নামবেন মোহাম্মদ সাইফউদ্দিন। তবে তার খেলা এখনো পুরোপুরি নিশ্চিত না। পুরোপুরি ফিট থাকলেই তাকে খেলানো হবে বলে জানা গেছে।

একাদশের শেষ তিন জায়গার মাঝে একমাত্র মুস্তাফিজুর রহমানের জায়গাই নিশ্চিত। তিনি দশ নম্বরে ব্যাট হাতে নামতে পারেন। তার আগে নামবেন মাহেদী হাসান বা মেহেদী মিরাজের মাঝে যে কেউ। তবে যতটা জানা গেছে, মেহেদী মিরাজের খেলার সম্ভাবনাই বেশি। অন্য জায়গার দাবিদার দুজন, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ। এ দুজনের যেকোনো একজন খেলবেন প্রথম ম্যাচে।

বাংলাদেশের প্রথম ম্যাচের সম্ভাব্য একাদশ:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দীন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন/তাসকিন আহমেদ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড