• মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যাটসম্যানদের দৃড়তায় শেষ রক্ষা ভারতের

  ক্রীড়া ডেস্ক

১১ জানুয়ারি ২০২১, ১৫:১৫
ভারত
হানুমা বিহারী ও অশ্বিন ( ছবি : সংগৃহীত)

৪০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চতুর্থ দিনেই দুই উইকেট হারায় ভারত। পঞ্চম দিনে জয়ের সুবাস নিয়েই খেলতে নামে স্বাগতিক অস্ট্রেলিয়া। তবে ব্যাটসম্যানদের দৃঢ়তায় অবিশ্বাস্যভাবে হার এড়িয়ে ম্যাচ ড্র করে ভারত।

হানুমা বিহারি ও রবিচন্দ্রন অশ্বিনের ব্যাটেই মূলত শেষরক্ষা হয়েছে ভারত। ২৫৮ বল অর্থাৎ ৪৩ ওভার খেলেছেন এ দুইজন। এতেই ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার চলতি সিরিজের তৃতীয় টেস্ট ড্র হয়েছে। ৪০৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫ উইকেটে ৩৩৪ রান করে টেস্টের পঞ্চম দিন শেষ করে অজিঙ্কা রাহানের দল। ফলে ড্র হয় সিডনি টেস্ট।

২ উইকেটে ৯৮ নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে ভারত। দিনের শুরুতেই সাজঘরে ফেরেন অধিনায়ক অজিঙ্কা রাহানে। এরপর চেতশ্বর পুজারাকে নিয়ে ১৪৮ রানের জুটি গড়েন ঋষভ পন্থ। মাত্র ৩ রানের জন্য সেঞ্চুর পাননি ভারতীয় উইকেটরক্ষক। ১১৮ বলে ৯৭ রানের ইনিংস খেলেছেন তিনি।

পন্থের পর ফিরে যান পুজারাও। এরপরই জুটি বাধেঁন হানুমা বিহারি ও রবিচন্দ্রন অশ্বিন। ২৫৮ বল অর্থাৎ ৪৩ ওভার খেলে ম্যাচ ড্র করে মাঠ ছাড়েন তারা। অশ্বিন ১২৮ বলে ৩৯ ও বিহারি ১৬১ বলে ২৩ রানে অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ৩৩৮ রানে অলআউট হয় আর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ৩১২ রানে ইনিংস ঘোষণা করে। ভারত তাদের প্রথম ইনিংসে করেছিল ২৪৪ রান।

প্রথম ইনিংসে ১৩১ ও দ্বিতীয় ইনিংসে ৮১ রান করা স্টিভ স্মিথ ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন।

ভারত ও অস্ট্রেলিয়ার চার ম্যাচের সিরিজ ১-১ এ সমতায় আছে। অ্যাডিলেডে প্রথম টেস্টে ৮ উইকেটে জয় পায় অস্ট্রেলিয়া। মেলবোর্নে দ্বিতীয় টেস্টে একই ব্যবধানে জয়লাভ করে ভারত। সিরিজের শেষ টেস্ট অনুষ্ঠিত হবে ব্রিসবেনে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড