• সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেষ হলো বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন

  ক্রীড়া ডেস্ক

১০ জানুয়ারি ২০২১, ১৩:০৩
বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন
বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ফুল ম্যারাথনে চ্যাম্পিয়ন হয়েছেন মরক্কোর হিশাম এল গুয়েরুজ। হাফ ম্যারাথনে শিরোপা জিতে নিয়েছেন কেনিয়ার এডউইন কিপরপ কিপো।

জাতির পিতার দেশে প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে ভোর ৬টায় ঢাকার আর্মি স্টেডিয়ামে থেকে শুরু হয়ে এই ম্যারাথন শেষ হয় হাতিরঝিলে।

অংশ নিয়েছে বাংলাদেশসহ ফ্রান্স, কেনিয়া, ইথিওপিয়া, বাহরাইন, বেলারুশ, ইউক্রেন ও মরক্কো থেকে রানার এবং মালদ্বীপ, নেপাল, ভারত, লেসেফো, স্পেন থেকে সাফ রানারসহ মোট ৩৭ জন অ্যাথলেট। এদিকে একই দিন শুরু হওয়া ডিজিটাল ম্যারাথন শেষ হবে ৭ মার্চ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ম্যারাথনের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। ম্যারাথন শেষ হওয়ার পর পুরস্কার বিতরণীতে উপস্থিত ছিলেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন আন্তর্জাতিক অ্যাথলেটিক্স অ্যাসোসিয়েশন (এএএ) এবং অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল ম্যারাথন অ্যান্ড ডিসটেন্স রেসেসের (এইমস) অনুমোদন পেয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে একই দিনে অনুষ্ঠিত হবে ফুল ও হাফ ম্যারাথন। সহায়তা করছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) ও বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড