• মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবসরের ঘোষণা দিলেন লঙ্কান ব্যাটসম্যান জয়সুরিয়া

  ক্রীড়া ডেস্ক

০৮ জানুয়ারি ২০২১, ২০:২৯
জয়সুরিয়া
শেহান জয়সুরিয়া ( ছবি : সংগৃহীত)

মাত্র ২৯ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন শ্রীলঙ্কার টপ অর্ডার ব্যাটসম্যান শেহান জয়সুরিয়া। এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছ শ্রীলঙ্কা ক্রিকেট।

জানা গেছে, যুক্তরাষ্ট্রে পরিবার নিয়ে স্থায়ী হচ্ছেন লঙ্কান এই ব্যাটসম্যান। দেশের মায়া কাটিয়ে চলে যাচ্ছেন উন্নত জীবনের আশায়। আর এ কারণেই নিয়েছেন অবসরের সিদ্ধান্ত।

অথচ উজ্জ্বল সম্ভাবনা নিয়ে শ্রীলঙ্কা জাতীয় দলের জার্সি গায়ে চড়িয়েছিলেন শেহান। ২০১৫ সালে অভিষেকের পর দেশের হয়ে ১২টি ওয়ানডে আর ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই ব্যাটসম্যান।

যদিও ক্যারিয়ারের শুরুর দিকে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। প্রথম ১০ ওয়ানডেতে সর্বোচ্চ ইনিংসটি ছিল ৩১ রানের। তবে প্রতিভাবান এই ব্যাটসম্যানকে ছুড়ে ফেলেনি লঙ্কান ম্যানেজম্যান্ট।

২০১৯ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে করাচিতে ক্যারিয়ারসেরা ৯৬ রানের ইনিংস খেলে নিজের সামর্থ্য দেখান শেহান। টি-টোয়েন্টিতে তার সেরা ইনিংস ৪০ রানের।

আন্তর্জাতিক ক্রিকেটে গড়টা সেভাবে পুষিয়ে ওঠতে না পারলেও (ওয়ানডেতে ২১.৬৬, টি-টোয়েন্টিতে ১৫.০৬) ঘরোয়া ক্রিকেটে তার রয়েছে ঈর্ষণীয় সাফল্য। ২০০৯ থেকে ২০২০ সাল পর্যন্ত ৮০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে রান করেছেন ৪২-এর ওপর গড়ে।

আরও পড়ুন- রামোসকে কিনতে আগ্রহী লিভারপুল!

সর্বশেষ ডিসেম্বরে লঙ্কান প্রিমিয়ার লিগেও খেলেছেন। যে টুর্নামেন্টে তার দল গল গ্ল্যাটিয়েটর্স হয় রানার্সআপ। তবে খেলার মধ্যে থাকলেও দেশের হয়ে ক্যারিয়ার গড়ার স্বপ্নটা আর বড় করতে পারেননি শেহান।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড