• শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফর্মহীনতা ও রানখরা এক নয় : স্মিথ

  ক্রীড়া ডেস্ক

০৮ জানুয়ারি ২০২১, ১৯:০৯
স্মিথ
স্টিভেন স্মিথ ( ছবি : সংগৃহীত)

দীর্ঘদিন টেস্ট ক্রিকেটে রানের দেখা পাচ্ছিলেন না অজি তারকা স্টিভেন স্মিথ। অবশেষে হাসল তার ব্যাট। ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টে সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। দীর্ঘ ১৬ মাস টেস্ট ক্রিকেটে সেঞ্চুরি হাঁকালেন এ তারকা।

অফফর্মের কারণে তীব্র সমালোচনার সম্মুখীন হতে হয়েছে স্মিথকে। এবার ব্যাট হাতেই দিলেন সব সমালোচনার যোগ্য জবাব। ভারতের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি তুলে স্মিথ জানান দিলেন, এই ফরম্যাটের রাজা তিনিই। দিনের খেলা শেষে জানিয়ে দিলেন, ফর্মে না থাকা ও রানখরা—দুটি ভিন্ন ব্যাপার।

আরও পড়ুন- ঢাকায় আসলেন টাইগারদের হেড কোচ

আজ শুক্রবার সিডনি টেস্টের দ্বিতীয় দিন দারুণ লড়াই করেছেন স্মিথ। তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের ২৭তম সেঞ্চুরি। মার্নাস লাবুশেনের সঙ্গে দারুণ জুটিতে ১৩ বাউন্ডারিতে ২০১ বলে সেঞ্চুরি স্পর্শ করেন স্মিথ। সঙ্গে সঙ্গে ড্রেসিং রুমের দিকে তাকিয়ে ব্যাট ঘুরিয়ে মারার ইঙ্গিত কেরেন তিনি, সেইসঙ্গে চুমু খান নিজের ব্যাটে। তাঁর ব্যাটে ভর করে প্রথম ইনিংসে ৩২৬ রান করেছে অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত স্মিথ করেছেন ১৩১ রান।

দিন শেষে ফক্স স্পোর্টসকে স্মিথ বলেন, ‘আমি ফর্ম হারিয়েছি– এমন অনেক কথা পড়লাম। তবে আমি মনে করি, ফর্ম হারানো ও রানখরার মধ্যে পার্থক্য আছে। তাই কিছু রান করতে পেরে ভালো লাগছে। কারণ, এখন কিছু লোক হয়তো চুপ থাকতে পারে।’

সাদা পোশাকে সর্বশেষ ২০১৯ সালের সেপ্টেম্বরে সেঞ্চুরির দেখা পেয়েছিলেন স্মিথ। ওই ম্যাচে ২১১ রান করেন তিনি। এরপর টানা ১৪ ইনিংসে তিন অঙ্কের দেখা পাননি এই অসি তারকা। চলতি সিরিজেও সময়টা ভালো যাচ্ছিল না। ভারতের বিপক্ষে প্রথম দুই ম্যাচের চার ইনিংসে করেন ১, ১*, ০ ও ৮ রান। অবশেষে স্বস্তি এলো স্মিথের ব্যাটে। সেঞ্চুরির খরা কাটিয়ে রানে ফিরলেন এই সময়ের অন্যতম তারকা।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড