• শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ১ মাঘ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেস্ট সেঞ্চুরির সংখ্যায় কোহলিকে ছুঁলেন স্মিথ

  ক্রীড়া ডেস্ক

০৮ জানুয়ারি ২০২১, ১৭:৪৯
স্টিভেন স্মিথ
স্টিভেন স্মিথ ( ছবি : সংগৃহীত)

ভারতের বিপক্ষে হোম সিরিজের প্রথম দুই টেস্টে বাজে ব্যাটিং করেছেন অজি তারকা স্টিভেন স্মিথ। ব্যাটে রান না পাওয়ায় কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের কাছে টেস্ট ব্যাটসম্যানের র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানও হারিয়েছেন। তবে স্বরূপে ফিরতে সময় নেননি স্মিথ। দ্রুতই দুর্দান্ত রূপে ফিরে এসেছেন এ তারকা। সিরিজের তৃতীয় টেস্টেই তুলে নিয়েছেন সেঞ্চুরি।

শুক্রবার সিডনিতে ক্যারিয়ারের ২৭তম সেঞ্চুরি করেন অস্ট্রেলিয়ার অন্যতম সেরা এ ব্যাটসম্যান। সেই সঙ্গে তিনি টেস্ট সেঞ্চুরির সংখ্যায় ভারত অধিনায়ক বিরাট কোহলিকে ছুঁয়ে ফেলেছেন।

আরও পড়ুন- অজিদের বিপক্ষে রোহিতের 'ছক্কার ...

ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টটি স্মিথের ৭৬তম ম্যাচ। সেই ম্যাচের প্রথম ইনিংসে সেঞ্চুরির পর ১৩৬ ইনিংসে স্মিথের সংগ্রহ ৬১.৮৯ গড়ে ৭৩৬৬ রান। টেস্ট ক্রিকেটে যে গড় ঈর্ষণীয়। কোহলি খেলেছেন ৮৭টি টেস্ট। ১৪৭টি ইনিংসে তার রান ৭৩১৮, গড় ৫৩.৪১। স্মিথের থেকে রানের বিচারে খুব বেশি পিছিয়ে না থাকলেও গড়ে বেশ অনেকটাই পিছনে ভারত অধিনায়ক। ২০২০ সালে মাত্র ৩টি টেস্ট খেলেছিলেন কোহলি। একটিও সেঞ্চুরি পাননি। স্মিথও কোনো সেঞ্চুরি করতে পারেননি।

শুক্রবারের আগে স্মিথ শেষ টেস্ট সেঞ্চুরি করেছিলেন ২০১৯ সালে ম্যাঞ্চেস্টারে। ইংল্যান্ডের বিপক্ষে সেপ্টেম্বরের সেই ম্যাচে তিনি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। আর ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে ইডেন গার্ডেনের ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্টে সর্বশেষ সেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি। তারপর থেকে দুই সেরা ব্যাটসম্যানের ক্যারিয়ারে সেঞ্চুরির খরা চলছিল। ২০২১ সালে স্মিথ সেঞ্চুরি করে সেই খরা কাটালেন। এবার পালা পিতৃত্বকালীন ছুটিতে থাকা বিরাট কোহলির।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড