• বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অজিদের বিপক্ষে রোহিতের ‘ছক্কার সেঞ্চুরি’

  ক্রীড়া ডেস্ক

০৮ জানুয়ারি ২০২১, ১৬:৩৮
রোহিত
রোহিত শর্মা ( ছবি : সংগৃহীত)

অবশেষে মাঠে নেমেছেন রোহিত শর্মা। তৃতীয় টেস্টে খেলতে নেমে ২৬ রানেই অবশ্য সাজঘরে ফিরেছেন এ তারকা ব্যাটসম্যান। ব্যাট হাতে সফল না হলেও এ দিন অনন্য এক রেকর্ড গড়েছেন রোহিত। অস্ট্রেলিয়ার বিপক্ষে গড়েছেন ১০০ ছক্কা হাঁকানোর রেকর্ড।

বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়ার বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে ছক্কার সেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন হিটম্যানখ্যাত এ ব্যাটসম্যান। বর্তমানে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার ছয়ের সংখ্যা বরাবর ১০০।

আরও পড়ুন- হাসপাতালে ভর্তি ফিফার সাবেক সভাপতি

ইনিংসের ১৬তম ওভারের দ্বিতীয় বলে নাথান লিয়নের বোলিংয়ে লংঅন দিয়ে ছক্কা হাঁকান রোহিত। এটিই ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে তার শততম ছক্কা। অজিদের বিপক্ষে আর কোনো ব্যাটসম্যান ৭০টি ছক্কাও হাঁকাতে পারেননি। আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের হয়ে খেলে দ্বিতীয় সর্বোচ্চ ৬৩ ছক্কা হাঁকিয়েছেন ইয়ন মরগ্যান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ছক্কার সেঞ্চুরিতে প্রথম হলেও, বিশ্বের যেকোনো নির্দিষ্ট দলের বিপক্ষে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১০০ ছক্কা হাঁকালেন রোহিত। ইংল্যান্ডের বিপক্ষে ১৩০টি ছক্কা রয়েছে ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলের। এছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে তার ছয়ের সংখ্যা ৮৭টি।

উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ ৪৬টি ছক্কা হাঁকিয়েছেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক এল্টন চিগুম্বুরা। এছাড়া হ্যামিল্টন মাসাকাদজা ও রোহিত শর্মার রয়েছে ৪১টি করে ছক্কা

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড