• বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ট্রেলিয়াকে পাল্টা জবাব দিচ্ছে রাহানেরা

  ক্রীড়া ডেস্ক

০৮ জানুয়ারি ২০২১, ১৫:২৩
অস্ট্রেলিয়াকে পাল্টা জবাব দিচ্ছে রাহানেরা
অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট করছে ভারতীয় ক্রিকেটাররা (ছবি : ইএসপিএন)

ভারতের বিপক্ষে সিডনিতে অনুষ্ঠিত সিরিজের তৃতীয় টেস্টে স্মিথের দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করে নিজেদের প্রথম ইনিংসে সবকটি হারিয়ে ৩৩৮ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। স্বাগতিকদের পাল্টা জবাবই দিচ্ছে ভারতীয় ব্যাটসম্যানরা। দ্বিতীয় দিনশেষে ২ উইকেটের বিনিময়ে ৯৬ রান সংগ্রহ করেছে রাহানেরা। তবে স্বাগতিকরা এখনো এগিয়ে রয়েছে ২৪২ রানে।

অস্ট্রেলিয়া অলআউট হলে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামে ভারত। দুই ওপেনার রোহিত শর্মা এবং সুবমান গিলের ধৈর্যশীল ব্যাটিংয়ে শুরুটা ভালই হয়। ওপেনিং জুটিতে ৭০ রান তুলতে সক্ষম হন তারা। ৭০ বলে ২৬ রান করে হ্যাজলউডের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন রোহিত।

এ দিকে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে নিজের প্রথম অর্ধশত রান পূর্ণ করে প্যাভিলিয়নে ফেরেন সুবমান। এরপর তৃতীয় উইকেটে অধিনায়ক আজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা মিলে দ্বিতীয় দিন শেষ করে। রাহানে ৫ রানে, আর পূজারা ৯ রানে অপরাজিত রয়েছেন।

এর আগে দ্বিতীয় দিনের খেলায় আজ আবার ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান স্টিভেন স্মিথ এবং লাবুসানে। তৃতীয় উইকেট পার্টনারশিপে ১০০ রান করতে সক্ষম হন এ দুজন ব্যাটসম্যান। ব্যক্তিগত ৯১ রানে রবিন্দ্রো জাদেজার বলে আউট হয়ে ক্রিজ ছাড়ে লাবুসানে।

আরও পড়ুন : বাংলাদেশ সফরের আগেই উইন্ডিজ শিবিরে করোনার থাবা

অপর দিকে নিজের ২৭তম সেঞ্চুরি পূর্ণ করেন স্মিথ। থেমেছেন ১৩১ রানে। এরপর স্বাগতিকদের হয়ে ক্রিজে শক্ত অবস্থান গড়তে পারেননি কেউই। স্মিথের পর বলার মতো ইনিংস ছিল মিচেল স্টার্কের। ২৪ রান করতে সক্ষম হন তিনি। শূন্য রানেই প্যাভিলিয়নে ফিরেছেন তিনজন ব্যাটসম্যান।

আরও পড়ুন : অবশেষে দোষ শিকার করলেন মিসবাহ

ভারতের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন জাদেজা। বুমরাহ এবং নবদ্বীপ সাইনি নেন ২টি করে উইকেট। এছাড়া একটি উইকেট পেয়েছেন মোহাম্মদ সিরাজ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড