• সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেঞ্চুরিতে জবাব স্মিথের 

  ক্রীড়া ডেস্ক

০৮ জানুয়ারি ২০২১, ১১:৫৯
সেঞ্চুরিতে জবাব স্মিথের 
সেঞ্চুরি উদযাপন করছেন স্টিভেন স্মিথ (ছবি : ইএসপিএন)

১, ১*, ০, ৮। ভারতের বিরুদ্ধে আগের দুই টেস্টের চার ইনিংসে স্টিভেন স্মিথের রান এগুলো। ক্যারিয়ারে টানা চার ইনিংসে এমন রান খরা হয়তো কখনো দেখেননি তিনি। সে কারণে হুট করে তাকে নিয়ে সমালোচনা উঠেছিল জোরেশোরে। কী হলো স্মিথের? ভারত শিবিরে তাকে নিয়ে রোলটা একটু বেশিই ছিল।

অপেক্ষায় ছিলেন স্মিথ, জ্বলে উঠার। অ্যাডিলেড ও মেলবোর্নের পর সিডনি টেস্টকেই বেছে নিলেন তিনি। তরুণ পুকোভস্কি ও লাবুশানের পর অভিজ্ঞ হিসেবে একমাত্র স্মিথই দাঁড়িয়ে গেলেন ভারতের বোলারদের সামনে। বুক চিতিয়ে করলেন দারুণ এক সেঞ্চুরি। যার বদৌলতে বড় স্কোরও পেল অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৩৮ রান।

স্টিভেন স্মিথ করলেন ১৩১ রান। ২২৬ বলের ইনিংসে ১৬টি চার হাঁকিয়েছেন তিনি। টেস্ট ক্যারিয়ারে স্মিথের এটি ২৭তম সেঞ্চুরি। ভারতের বিরুদ্ধে সোবার্স-ক্যালিসদের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ অষ্টম সেঞ্চুরি।

স্মিথ শেষ পর্যন্ত লড়েছেন ব্যাট হাতে। শেষ উইকেট পর্যন্ত ছিলেন তিনি। শেষের দিকে বেশিই চঞ্চল ছিলেন। দ্রুত রান নেওয়াই ছিল তার কাজ। আর সে কারণে শেষ অবধি রান আউটের শিকার হন। তবে জাদেজার বিদ্যুৎ বেগের থ্রো ডিরেক্ট স্ট্যাম্প না ভাঙলে বেঁচে যেতে পারতেন স্মিথ। কিন্তু হয়নি। থামতে হয়েছে দশক সেরা টেস্ট ক্যাপ্টেনকে।

আরও পড়ুন : টিভিতে আজকের খেলা

লাবুশানে অল্পের জন্য সেঞ্চুরি পাননি। ১৯৬ বলে ৯১ রানে তিনি জাদেজার শিকার। মিডল অর্ডার এদিন চরম ব্যর্থ। ওয়েড করেন ১৩। বাকিদের মধ্যে কেইউ স্পর্শ করতে পারেননি দুই অঙ্কের রান। পেসার স্টার্ক ৩০ বলে করেন ২৪ রান।

আরও পড়ুন : অস্ট্রেলিয়াকে ৩৩৮ রানে রুখে দিল ভারত

স্পিন ভেল্কিতে ভারতের হয়ে সর্বোচ্চ চার উইকেট নেন রবীন্দ্র জাদেজা। অভিষিক্ত নবদ্বীপ সাইনি ও বুমরাহ নেন দুটি করে উইকেট। সিরাজ পান একটি উইকেট।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড