• শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে অস্ট্রেলিয়ার দাপট

  ক্রীড়া ডেস্ক

০৭ জানুয়ারি ২০২১, ১৫:৩৬
ভারত
ম্যাচের মুহূর্ত (ছবি : সংগৃহীত)

বৃষ্টির কারণে পণ্ড হয়েছে ম্যাচের এক সেশনের বেশি সময়। উত্তাপের সিডনি টেস্টের প্রথম দিনটা তাই খানিকটা নির্লিপ্ত। ৫৫ ওভারে যতটুকু খেলা হয়েছে, ম্যাচের দখল অবশ্য স্বাগতিক অস্ট্রেলিয়ার হাতেই। বড় স্বস্তির হল, অজিদের লড়াইয়ে ফেরার আভাস। আগের দুই টেস্টে বাজে ফর্মের কারণে আইসিসির সেরা ব্যাটসম্যানের সিংহাসন হারানো স্টিভেন স্মিথও ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন।

বৃহস্পতিবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক টিম পেইন। চতুর্থ ওভারে ডেভিড ওয়ার্নারকে হারিয়ে শুরুটা ধাক্কার হলেও দুই ফিফটিতে ২ উইকেটে ১৬৬ রান তুলে দিনের শেষটা ভালো হয়েছে স্বাগতিকদের।

ওয়ার্নারকে জায়গা করে দিতে মিডলঅর্ডারে নেমে গেছেন অ্যাডিলেড ও মেলবোর্নে ওপেনিং করা ম্যাথু ওয়েড। আরেক ওপেনার জো বার্নস একাদশে জায়গাই পাননি, তার জায়গায় নেমে অভিষেকে ৬২ রানের ঝলমলে এক ইনিংস খেলেছেন ২৩ বছরের তরুণ ডানহাতি উইল পুকোভস্কি।

আরও পড়ুন- ম্যান ইউকে হারিয়ে লিগ কাপের ...

আধা-ফিট ওয়ার্নার চতুর্থ ওভারে শিকার হন মোহাম্মদ সিরাজের, চেতেশ্বর পূজারার হাতে ক্যাচ দিয়ে ফেরেন মাত্র ৫ রানে।

সেই ধাক্কাকে আমলে না নিয়ে ঠিক ১০০ রানের জুটি গড়েন পুকোভস্কি ও লাবুশেন। অভিষেক ইনিংসে দারুণ পরিপক্বতার পরিচয় দেয়া তরুণের ১১০ বলের ইনিংস থামিয়েছেন ভারতের অভিষিক্ত পেসার নবদ্বীপ সাইনি। এক অভিষিক্তের বলে আরেক অভিষিক্তের আউটের দারুণ দৃশ্যের সাক্ষী হন ক্রিকেটপ্রেমীরা। পুকোভস্কি অবশ্য আগেই আউট হতে পারতেন, উইকেটরক্ষক রিশভ পান্টের পিচ্ছিল গ্লাভস তাকে জীবন দিয়েছে দুবার।

পরে আর কোনো উইকেটের পতন হয়নি, ৬০ রানের জুটিতে অবিচ্ছিন্ন লাবুশেন ও স্মিথ। ৮ চারে ১৪৯ বলে ৬৭ রানে অপরাজিত লাবুশেন, স্মিথ দ্বিতীয় দিন শুরু করবেন ৩১ রান নিয়ে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড