• শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিলানকে মৌসুমের প্রথম হারের স্বাদ দিল জুভেন্তাস

  ক্রীড়া ডেস্ক

০৭ জানুয়ারি ২০২১, ১৫:০৯
জুভেন্তাস
জুভেন্তাস (ছবি : সংগৃহীত)

দুই মৌসুম মিলিয়ে টানা ২৭ ম্যাচ অপরাজিত থাকার পর অবশেষে হারের স্বাদ পেল ইতালিয়ান ক্লাব এসি মিলান ।ফেডেরিকো চিয়েসার জোড়া গোলে সিরি আ টেবিলের শীর্ষে থাকা এসি মিলানকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে আন্দ্রে পিরলোর শিষ্যরা।

স্টিফানো পিউলির দল এই পরাজয়ের পরও নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের থেকে এক পয়েন্ট এগিয়ে শীর্ষে রয়েছে। অন্য ম্যাচে সাম্পদোরিয়ার কাছে ২-১ গোলে পরাজিত হয়ে শীর্ষে যাওয়ার সুযোগ নষ্ট করেছে ইন্টার।

গত মার্চে করোনা ভাইরাসের কারণে লকডাউনের সময় থেকেই অপরাজিত রয়েছে এসি মিলান। সবশেষ মৌসুমে ১২ ম্যাচে অপরাজিত থেকে ষষ্ঠ স্থান নিয়ে লিগ শেষ করেছিল দলটি। এবার সেই জয়ের ধারা আরও ১৫ ম্যাচ পর্যন্ত নিয়ে গেছে তারা।

অক্টোবরে ফিওরেন্তিনা থেকে জুভেন্তাসে যোগ দেয়া চিয়েসার কাছে শেষ পর্যন্ত পরাজয়ের স্বাদ পেতে হলো মিলানকে। সান সিরোতে গতকাল ১৮ ও ৬২ মিনিটে দুই গোল করেন তিনি। এরপর ওয়েস্টন ম্যাককিনি ৭৬ মিনিটে দলের পক্ষে শেষ গোল করেন।

ম্যাচ শেষে পিউলি বলেন, এই পরাজয় হতাশাজনক। এবারের লিগে এমন কোন একটি প্রতিপক্ষ যদি থাকে যাদে বিপক্ষে আমরা ব্যর্থ হয়েছি সেটা জুভেন্তাস। যে দলটি গত নয় বছর যাবত সিরি আ শিরোপা জেতার কৃতিত্ব দেখিয়েছে। কিন্তু এবারের লিগে আমাদের যে যাত্রা তাতে এই ধরনের পরাজয় মেনে নেয়া যায় না।

২০১১ সালের পর প্রথমবারের মত সিরি আ লিগের শিরোপা জয়ের স্বপ্নে এবার শুরু থেকেই দারুণ ছন্দে রয়েছেন মিলান। কাল ম্যাচের আগে ফরোয়ার্ড আন্তে রেবিচ ও মিডফিল্ডার রাডে ক্রুনিচের করোনা পজিটিভের খবরে কিছুটা হলেও মুষড়ে পড়েছিল পুরো দল।

এদিকে টানা আট ম্যাচে অনুপস্থিত রয়েছেন দলের শীর্ষ গোলদাতা জ্লাতান ইব্রাহিমোভিচ। নতুন করে দুজন খেলোয়াড়ের অনুপস্থিতি স্বাভাবিক ভাবেই দলের জন্য বড় দু:সংবাদ ছিল।

দাপুটে জয়ে মিলানের থেকে সাত পয়েন্ট পিছিয়ে টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে জুভেন্তাস। যদিও এক ম্যাচ কম খেলেছে বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচ শেষে জুভেন্তাস কোচ আন্দ্রে পিরলো বলেছেন, আমি দলের মধ্যে জয়ের প্রত্যাশা দেখেছি। এই ম্যাচটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল।

চিয়েসার দুই গোলেই পাওলো দিবালার এসিস্ট ছিল। ১৮ মিনিটে দিবালার ব্যাক হিলে জুভেন্টাসকে এগিয়ে দেন চিয়েসা। রাফায়েল লিওর সহযোগিতায় বিরতির চার মিনিট আগে ডেভিড কালাব্রিয়া মিলানের হয়ে সমতা ফেরান।

৬২ মিনিটে আবারো চিয়েসাকে দিয়ে গোল করান দিবালা। এরপরই এই দুজনের পরিবর্তে মাঠে নামেন ম্যাককিনি ও ডিয়ান কুলুসেভিস্কি। ৭৬ মিনিটে কুলুসেভিস্কির এসিস্টে জুভেন্তাসের জয় নিশ্চিত করেন ম্যাককিনি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড