• শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেটারদের করোনা পরীক্ষা আজ

  ক্রীড়া প্রতিবেদক

০৭ জানুয়ারি ২০২১, ১৪:০১
ক্রিকেটারদের করোনা পরীক্ষা আজ
অনুশীলনরত বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা (ফাইল ছবি)

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট দলের আনুষ্ঠানিক অনুশীলন শুরু ১০ জানুয়ারি থেকে। তার ৪৮ ঘণ্টা আগে শুক্রবার (৮ জানুয়ারি) থেকে হোটেল সোনারগাঁ প্যান প্যাসিফিকে জৈব সুরক্ষা বলয়ে ঢুকবেন ক্রিকেটাররা। শুধু টেস্ট অধিনায়ক মুমিনুল হক আর তরুণ অফ স্পিনার নাইম হাসান দুই-তিনদিন পর ঐ সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন।

এ দিকে জৈব সুরক্ষা বলয়ের আগে ওয়ানডে আর টেস্ট সিরিজের জন্য প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া ৩০ ক্রিকেটারের সবার কোভিড টেস্ট হবে। শুধু অনুশীলনের জন্য প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারই নয়, সব ভিনদেশি কোচিং স্টাফ, হেড কোচ থেকে শুরু করে কম্পিউটার অ্যানালিস্ট পর্যন্ত সবার কোভিড টেস্ট হবে।

শেরে বাংলার মাঠকর্মী, জাতীয় দলের সাপোর্টিং স্টাফ আর হোটেল সোনারগাঁর যে সব স্টাফ জাতীয় দলের বহরের সেবায় নিয়োজিত থাকবেন- তাদের সবার নমুনা বুধবারের (৬ জানুয়ারি) মধ্যেই নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) কোভিড টেস্ট অর্থাৎ নমুনা নেওয়া হচ্ছে দলে ডাক পাওয়া ক্রিকেটারদের।

সকালে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, আমরা আগের মতই ঢাকায় অবস্থানরত ক্রিকেটারদের নিজ নিজ বাসা থেকে নমুনা সংগ্রহ করছি। আর যারা ঢাকায় স্থায়ী নন, তাদের নমুনা বিসিবির একাডেমি ভবন থেকে নেওয়া হচ্ছে।

আরও পড়ুন : এক নজরে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময়সূচি

সেই সংখ্যা কত? জানতে চাইলে দেবাশীষ চৌধুরী জানান, ৮-১০ জনের মতো হবে। বাকি ২০ জন নিজ বাসায় থেকেই করোনা টেস্টের নমুনা দেবেন।

দেবাশীষ চৌধুরী আরও জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ১১টা নাগাদ সবার রিপোর্ট পাওয়া যাবে। করোনা নেগেটিভরা শুক্রবারই হোটেল সোনারগাঁ প্যান প্যাসিফিকে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন।

উল্লেখ্য, এই বহরের সঙ্গে হেড কোচ রাসেল ডোমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক আর কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসনও যুক্ত হবেন। তারা শুক্রবার ভিন্ন ভিন্ন সময় এসে রাজধানীতে পৌঁছবেন।

আরও পড়ুন : টাইগারদের নতুন ব্যাটিং কোচ ঢাকায়

বিসিবির প্রধান চিকিৎসকের মতে, যেহেতু তারা কেউই ব্রিটিশ নাগরিক নন, তাই তাদের ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয় তথা সরকারের কোনো বড় ধরনের কড়া নির্দেশনা নেই। তাদের জন্য আগেই সরকারের অনুমতি নেওয়া আছে। দেশে এসে কোভিড টেস্ট দিয়ে নেগেটিভ হলে তিন দিনের ভেতরই মুক্তভাবে চলাফেরা করতে পারবেন। যা তারা আগেও করেছেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড