• বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাইগারদের নতুন ব্যাটিং কোচ ঢাকায়

  ক্রীড়া প্রতিবেদক

০৭ জানুয়ারি ২০২১, ১২:৪৮
টাইগারদের নতুন ব্যাটিং কোচ ঢাকায়
টাইগারদের নতুন ব্যাটিং কোচ জন লুইস (ছবি : ইএসপিএন)

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে টাইগারদের নতুন ব্যাটিং কোচ নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দায়িত্ব পেয়ে ইতোমধ্যে ঢাকায় চলে এসেছেন জন লুইস। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বাংলাদেশ সময় আনুমানিক সকাল ১০টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন এই ইংলিশ কোচ। আগামীকাল আসবেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গোসহ কোচিং স্টাফের বাকি সদস্যরা।

নিল ম্যাকেঞ্জি দায়িত্ব ছেড়েছেন আগস্টে। এরপর নিউজিল্যান্ডের ক্রেগ ম্যাকমিলানকে চাকরি দেওয়া হলে কাজে যোগ দেওয়ার আগেই বাবার মৃত্যুতে চাকরি ছাড়েন তিনি। এরপর টাইগারদের ব্যাটিং কোচের জায়গাটা খালিই ছিল। কিন্তু চলতি মাসে ওয়েস্ট ইন্ডিজ এবং এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। তাই ব্যাটিং কোচ নিয়োগ দেওয়াটা ছিল বিসিবির আবশ্যিক কাজ।

তবে এখনই লুইসের সঙ্গে দীর্ঘ মেয়াদের চুক্তি করতে পারছে না বিসিবি। আপাতত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ ও পরে মার্চে নিউজিল্যান্ড সফরে টাইগার ব্যাটসম্যানদের নিয়ে কাজ করবেন তিনি। এ দুই সিরিজের ওপর পর্যালোচনা করেই নতুন চুক্তির প্রস্তাব দেওয়া হতে পারে।

বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেছেন, আমাদের তিন-চার জনের তালিকা ছিল। সেখান থেকে তাকে বেছে নেওয়া হয়েছে অভিজ্ঞতা ও কোথায় কোথায় কাজ করেছে, এসব দেখে। পরে আমরা কোচের সঙ্গেও আলাপ করি। কোচের মতামত নিয়ে আমরা সবাই বসে একমত হওয়াতেই তাকে আমরা নিয়েছি।

আরও পড়ুন : বাংলাদেশ ক্রিকেটের জন্মদিন আজ

ইংলিশ কাউন্টিতে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে খেলা এবং ২০০৭ সাল থেকে কোচিং হিসেবে কাজ করছেন ৫৩ বছর বয়সী লুইস। সম্প্রতি ইংল্যান্ড জাতীয় ওয়ানডে দলের ব্যাটিং কোচের দায়িত্বও পালন করেছেন তিনি। এছাড়া ২০১৮-১৯ মৌসুমে লুইস শ্রীলংকা দলের ব্যাটিং কোচ ছিলেন।

আরও পড়ুন : পাঁচদিন পর হাসপাতাল ছাড়লেন সৌরভ

ব্যাটিং কোচ পেলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে নিয়মিত স্পিন কোচ ড্যানিয়েল ভেটোরিকে পাচ্ছে না বাংলাদেশ। আকরাম খান জানালেন, এই সিরিজে স্পিন কোচের দায়িত্ব পালন করবেন বিসিবির কোচ সোহেল ইসলাম।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড