• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বদলি হিসেবে মাঠে নেমে ভারতকে জেতালেন চাহাল

  ক্রীড়া ডেস্ক

০৪ ডিসেম্বর ২০২০, ১৮:১৪
ভারত
ভারতীয় ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

ছিলেন না ম্যাচ শুরুর একাদশে। দল যখন প্রথম ইনিংসে ব্যাট করে তখনও একাদশের বাইরেই ছিলেন যুজবেন্দ্র চাহাল। আগে ব্যাট করা ভারতকে ১৬২ রানের সংগ্রহ এনে দেওয়ার পেছনে বড় অবদান ছিল রবীন্দ্র জাদেজার। ২৩ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলার পথে অবশ্য চোট পান জাদেজা। এরপর আর ফিল্ডিংয়ে নামেননি তিনি। আর বদলি হিসেবে নেমেছেন চাহাল। আর নেমেই দেখিয়েছেন চমক, দুর্দান্ত বোলিং করে হয়েছেন ম্যাচসেরা। ভারতও ১১ রানে জিতে টি-টুয়েন্টি সিরিজে শুভ সূচনা করেছে।

ভারতের দেওয়া ১৬২ রানের লক্ষ্যে অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট করতে নামেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ডি আর্কি শর্ট। উদ্বোধনী জুটিতে দুজন যোগ করেন ৫৬ রান। ম্যাচ জয়ের পথে বেশ ভালোভাবেই ছিল তারা। তবে এমন সময় দৃশ্যপটে আবির্ভাব হয় কনকাশন সাব হিসেবে নামা যুবেন্দ্র চাহালের। তার ঘূর্ণিতে দিশেহারা হয়ে পড়ে অজিরা।

এছাড়া অভিষিক্ত নটরঞ্জনের দারুণ বোলিংয়ের কোনো জবাব ছিল না অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের সামনে। চাহাল ও নটরঞ্জন দুজনেই নেন তিনটি করে উইকেট। এতে নির্ধারিত ওভার শেষে ১৫০ রান পর্যন্ত যেতে পারে ক্যাঙ্গারুরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান আসে ফিঞ্চের ব্যাট থেকে। এছাড়া শর্ট ৩৪ ও হেনরিকস ৩০ রান করেন। বাকিদের কেউই সেভাবে অবদান রাখতে পারেননি।

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নামে ভারত। ব্যাটিং করতে নেমে শুরুতেই ধাক্কা খায় তারা। দলীয় ১১ রানে ওপেনার শেখর ধাওয়ানকে হারায় সফরকারীরা। এদিন ব্যর্থ হন অধিনায়ক কোহলিও। ৯ বলে ৯ রান করে আউট হন তিনি।

অভিজ্ঞ দুই ব্যাটসম্যান আউট হওয়ার পর দলের চাপ সামাল দেন লোকেশ রাহুল ও সাঞ্জু স্যামসন। ১৫ বলে ২৩ রান করে আউট হন স্যামসন। রাহুল তুলে নেন ফিফটি। ৪০ বলে ৫ চার ও ১ ছয়ে ৫১ রান করেন এ ব্যাটসম্যান।

শেষদিকে ব্যাট হাতে ঝর তোলেন রবীন্দ্র জাদেজা। ২৩ বলে ৫ চার ও ১ ছয়ে ৪৪ রান করেন তিনি। এছাড়া হার্দিক পান্ডিয়া করেন ১৫ রান। ফলে ২০ ওভার শেষে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেতে ১৬১ রান।

অজি বোলার হেনরিকস ৪ ওভারে মাত্র ২২ রানের বিনিময়ে নেন তিন উইকেট। এছাড়া মিচেল স্টার্ক নেন ২ উইকেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড