• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথম জয়ের স্বাদ পেল ঢাকা

  ক্রীড়া ডেস্ক

০২ ডিসেম্বর ২০২০, ১৭:১৩
ঢাকা
বেক্সিমকো ঢাকা (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু টি-টুয়েন্টি টুর্নামেন্টে নিজেদের চতুর্থ ম্যাচে এসে প্রথম জয়ের স্বাদ পেয়েছে মুশফিকুর রহীমের বেক্সিমকো ঢাকা। টুর্নামেন্টের নবম ম্যাচে তামিম ইকবালের ফরচুন বরিশালকে সাত উইকেটে হারিয়েছে তারা। অন্যদিকে চতুর্থ ম্যাচে এটি বরিশালের তৃতীয় হার।

বুধবার টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন দলটির অধিনায়ক মুশফিক। শুরু থেকেই বরিশালকে চেপে ধরে ঢাকার বোলাররা। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ২০ ওভারে ৮ উইকেটে ১০৮ রানের মামুলি সংগ্রহ পায় বরিশাল।

বরিশালের ইনিংসে দুই অংকের ঘরে রান করতে পেরেছেন মাত্র তিনজন। সর্বোচ্চ ৩৩ রান এসেছে তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে। তামিম ইকবাল করেছেন ৩১ রান। এছাড়া মেহেদি হাসান মিরাজ করেন ১২ রান। পারভেজ হোসেন ইমন ও আফিফ হোসেন ধ্রুব রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন।

ঢাকার হয়ে বল হাতে সবচেয়ে উজ্জ্বল ছিলেন রবিউল ইসলাম রবি। তিনি একাই শিকার করেছেন ৪ উইকেট। এছাড়া শফিকুল ইসলাম দুটি এবং রুবেল হোসেন ও নাঈম হাসান একটি করে উইকেট শিকার করেন।

১০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঢাকার শুরুটাও অবশ্য ভালো হয়নি। বরিশালের বোলারদের তোপের মুখে পড়ে ঢাকার ব্যাটসম্যানরা। দুই ওপেনার নাঈম শেখ ও রবিউল ইসলামের ধীরগতির ব্যাটিংয়ে চাপে পড়ে ঢাকা। ৭ রানে প্রথম ও ২৩ রানে দ্বিতীয় উইকেট হারায় তারা। রবিউল ১২ বলে ২ ও নাঈম ২০ বলে করেন ১৩ রান।

তৃতীয় উইকেটে তানজিদ হাসানকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেন ঢাকার অধিনায়ক মুশফিকুর রহীম। তবে বরিশালের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে ব্যর্থ হয় ঢাকা। ৫৪ রানে ফিরে যান তানজিদ। ২০ বলে ২২ রান করেন তিনি।

তানজিদ যখন আউট হন তখন ১২ ওভারে মাত্র ৫৪ রান জমা হয় ঢাকার স্কোরবোর্ডে। ফলে মামুলি সংগ্রহ নিয়েও ম্যাচ জমিয়ে তোলে বরিশাল। তবে চার নম্বরে ব্যাটিংয়ে নামা ইয়াসির আলী সব শঙ্কা দূর করে ঢাকাকে জয়ের বন্দরে পৌঁছে দেয়। এ ব্যাটসম্যানের ৩০ বলের ৪৪ রানের দুর্দান্ত ইনিংসে জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা। ৭ বল হাতে রেখেই টুর্নামেন্টে প্রথম জয়ের স্বাদ পায় তারা। ৩৪ বলে ২৩ রান নিয়ে অপরাজিত থাকেন মুশফিক। এ জয়ে টুর্নামেন্টে টিকে রইলো ঢাকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড