• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতকে হোয়াইটওয়াশের লজ্জা দিয়ে ইতিহাস গড়তে চায় অস্ট্রেলিয়া

  ক্রীড়া ডেস্ক

০১ ডিসেম্বর ২০২০, ২০:৪৮
অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়া ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। শেষ ম্যাচে কোহলিদের হারিয়ে ওয়ানডে ক্রিকেটে প্রথমবারের মতো সফরকারি ভারতকে হোয়াইটওয়াশ করতে চায় অস্ট্রেলিয়া। সে লক্ষ্যে বুধবার ক্যানবেরাতে বাংলাদেশ সময় সকাল ৯টা ৪০ মিনিটে শুরু হবে মাঠে নামবে ফিঞ্চ-স্মিথরা।

১৯৮৪ সাল থেকে দ্বিপক্ষীয় সিরিজ খেলে আসছে ভারত ও অস্ট্রেলিয়া। এখন পর্যন্ত ওয়ানডেতে ভারতকে হোয়াইটওয়াশ করতে পারেনি অসিরা। এবার ইতিহাস গড়ার সুযোগ অস্ট্রেলিয়ার সামনে।

সিরিজের প্রথম দুই ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে অস্ট্রেলিয়া। ভারতীয় বোলারদের তুলোধোনা করে প্রথম দুই ওয়ানেডেতে যথাক্রমে ৩৭৪ ও ৩৮৯ রান করে অস্ট্রেলিয়া। দুই ম্যাচেই সেঞ্চুরি করেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ।

ইএসপিএনক্রিকইনফোর খবরে জানা গেছে, প্রথম ওয়ানডেতে ১০৫ ও দ্বিতীয়টিতে ১০৪ রান করেন স্মিথ। প্রথম ম্যাচে ১১৪ রান করেন অ্যারণ ফিঞ্চ। ব্যাট হাতে চমক দেখিয়েছেন হার্ডহিটার গ্লেন ম্যাক্সওয়েল।

সিরিজের শেষ ওয়ানডেতে ভালো করতে আশাবাদী ভারতের ওপেনার শিখর ধাওয়ান। তিনি বলেন, ‘প্রথম দুই ম্যাচে আমাদের বোলাররা ভালো করতে পারিনি। অবশ্য লক্ষ্য বেশি বড় ছিল। তৃতীয় ও শেষ ম্যাচে বোলারদের আরো ভালো করতে হবে। শেষ ম্যাচ জিততে পারলে আত্মবিশ্বাস ফিরে পাবে দল।’

ভারতকে হোয়াইটওয়াশ করতে চায় বলে জানালেন অস্ট্রেলিয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান লাবুশেইনি। তিনি বলেন, ‘আমরা যেভাবে খেলছি, সেটাই অব্যাহত রাখব। আক্রমণাত্মক ক্রিকেট খেলে প্রতিপক্ষকে চাপে রাখব। জয়ের ধারাটা অব্যাহত রাখতে চাই, ভারতকে হোয়াইটওয়াশ করতে চায় দল।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড