• বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোহলির নেতৃত্বকে বাজে বললেন গম্ভীর

  ক্রীড়া ডেস্ক

০১ ডিসেম্বর ২০২০, ১৭:০৬
বিরাট কোহলি
বিরাট কোহলি (ছবি : সংগৃহীত)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দীর্ঘদিন ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়কত্ব করছেন বিরাট কোহলি। তবে দলটিকে এখনো শিরোপার মুখ দেখাতে পারেননি এ তারকা। এছাড়া ভারতকেও নেতৃত্ব দিয়ে বড় কোনো সফলতা এনে দিতে পারেননি কোহলি। তার নেতৃত্বে চলমান অস্ট্রেলিয়া সফরেও তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে বিধ্বস্ত হয়েছে স্বাগতিকরা।

ফলে সমালোচনার মুখে পড়েছে কোহলির নেতৃত্ব। আইপিএল চলাকালীন সময়েই কোহলির অধিনায়কত্ব নিয়ে কড়া সমালোচনা করেছিলেন গৌতম গম্ভীর। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজেও কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুললেন সাবেক এই ভারতীয় ক্রিকেটার।

আইপিএল শেষে অস্ট্রেলিয়া সফরে উড়াল দিয়েছে ভারতীয় দল। কিন্তু অসিদের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতেই চরম ব্যর্থ ভারত। প্রথম দুটিতে হেরে এরই মধ্যে ২-০ তে সিরিজ হারিয়েছে সফরকারীরা। গম্ভীরের মতে, অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে টি-টোয়েন্টির মতো নেতৃত্ব দিচ্ছেন কোহলি। ভারতীয় অধিনায়কের ভাবনা কিছুতেই মাথায় ঢুকছে না গম্ভীরের।

ইএসপিএন ক্রিকইনফোর একটি শোতে কোহলির অধিনায়কত্বের সমালোচনা করে গম্ভীর বলেন, ‘আমি আসলেই ওর অধিনায়কত্ব বুঝতে পারছি না। আমরা বারবার বলে আসছি, অস্ট্রেলিয়ার এই ব্যাটিং লাইন-আপকে চাপে ফেলতে শুরুতে উইকেট নেওয়া কতটা গুরুত্বপূর্ণ। অথচ দলের মূল বোলারকে দেওয়া হলো মাত্র দুই ওভার। সাধারণত ওয়ানডেতে এক বোলারের স্পেল থাকে ৪-৩-৩। অথচ দলের সেরা বোলারকে দুই ওভার দেওয়া হলো শুরুতে। এই ধরনের অধিনায়কত্ব আমার মাথায় ঢুকছে না, বিশ্লেষণও করতে পারব না। এটা তো টি-টোয়েন্টি ক্রিকেট নয়! আমি তার সিদ্ধান্তের কারণ খুঁজে পাচ্ছি না। খুব বাজে অধিনায়কত্ব।’

অসিদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে নতুন বলে মোহাম্মদ শামি ও বুমরাহকে দিয়ে দুই ওভারের স্পেল করান কোহলি। এরপর দুই দফায় করান এক ওভারের স্পেল।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড