• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন মাইলফলকের আরও কাছে সাকিব

  ক্রীড়া ডেস্ক

০১ ডিসেম্বর ২০২০, ১৫:২৫
সাকিব
সাকিব আল হাসান (ছবি : সংগৃহীত)

নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও ক্রিকেটে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। চলমান বঙ্গবন্ধু টি-টুয়েন্টি টুর্নামেন্ট দিয়েই দীর্ঘ এক বছর পর ব্যাট-বল হাতে মাঠে নেমেছেন তিনি। তবে এখনও নামের প্রতি সুবিচার করতে পারেননি সাকিব। ব্যাট হাতে এখনও টুর্নামেন্টে সফলতা পাননি। তবে বল হাতে দেখাচ্ছেন ঝলক।

আধুনিক ক্রিকেটের জনপ্রিয় সংস্করণ টি-টুয়েন্টিকে বলা হয় ব্যাটসম্যানদের খেলা। এই ফরম্যাটে ডট বল দিতেই হিমশিম খান বোলাররা। সেখানে মেইডেন ওভার তো আরো কঠিন কাজ। এই কঠিন কাজ বারবার করেই টি-২০ ফরম্যাটে সবচেয়ে বেশি মেইডেন নেয়া বোলারদের তালিকায় দুই নম্বরে উঠে এসেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বঙ্গবন্ধু টি-২০ কাপে সোমবার জেমকন খুলনার হয়ে বেক্সিমকো ঢাকার বিপক্ষে খেলতে নেমেছিলেন সাকিব। এসময় টি-টুয়েন্টি ফরম্যাটে সবচেয়ে বেশি মেইডেন নেয়ার তালিকার পাঁচে ছিলেন তিনি। ঢাকার বিপক্ষে দুর্দান্ত বোলিং করে টানা দুই ওভার মেইডেন নেন জাতীয় দলের সাবেক অধিনায়ক। এর মাধ্যমে উঠে এসেছেন যৌথভাবে দুইয়ে।

এদিন দ্বিতীয় ইনিংসের তৃতীয় ওভারে প্রথমবার বোলিংয়ে আসেন সাকিব। সেই ওভার মেইডেন নেয়ার পাশাপাশি শিকার করেন নাইম শেখের উইকেট। এরপর পঞ্চম ওভারের সময় বোলিংয়ে এসে ফের মেইডেন নেন তিনি। এই দুই মেইডেনসহ টি-২০ ফরম্যাটে বর্তমানে তার মেইডেন সংখ্যাটা ২১টি।

সাকিবের সমান ২১ মেইডেন নিয়ে তার সঙ্গে আছেন ওয়েস্ট ইন্ডিজের লেগ স্পিনার স্যামুয়েল বদ্রি। ২৪ মেইডেন নিয়ে তালিকার সবার উপরে আছেন আরেক ক্যারিবিয়ান স্পিনার সুনিল নারিন। টি-২০ ক্রিকেটে ১৯ বার করে মেইডেন নিয়ে যথাক্রমে চার ও পাঁচে আছেন পাকিস্তানের মোহাম্মদ ইরফান এবং ভারতের প্রবীন কুমার।

টি-টুয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি মেইডেন নেয়া পাঁচজন:

১. সুনিল নারাইন - ২৪ বার ২. সাকিব আল হাসান - ২১ বার ৩. স্যামুয়েল বদ্রি - ২১ বার ৪. মোহাম্মদ ইরফান - ১৯ বার ৫. প্রবীন কুমার - ১৯ বার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড