• মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ম্যারাডোনাকে স্মরণ করে জরিমানা দিতে হচ্ছে মেসিকে

  ক্রীড়া ডেস্ক

৩০ নভেম্বর ২০২০, ২২:০৯
মেসি
ছবি : সংগৃহীত

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। তার চিরবিদায়ে বিশ্ব ফুটবলের এক উজ্জ্বল নক্ষত্রের পতন ঘটেছে। আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এ মহানায়ক বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে নিজের বাড়িতে প্রয়াত হন।

কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার প্রস্থান সারাবিশ্বের মতোই কাঁদিয়েছে আরেক কিংবদন্তি লিওনেল মেসিকে। আবেগি বার্তায় সেটি জানিয়েছেনও লিও। এরপর মাঠে নেমে নিজের গোলটাও মহানায়ককে উৎসর্গ করলেন বার্সা অধিনায়ক।

কিংবদন্তি ম্যারাডোনার মৃত্যুর পর গতকাল রবিবার প্রথম মাঠে নেমেছেন মেসি। ঘরের মাঠে ওসাসুনার বিপক্ষে ৪-০ গোলে জিতেছে বার্সেলোনা। এই ম্যাচেই ম্যাচের ৭৩ মিনিটে গোল করেই তিনি বার্সার জার্সি খুলে ফেলেন। আগে থেকেই পরা ছিল ম্যারাডোনার উপহার দেওয়া আর্জেন্টিনার ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজ ক্লাবের সেই বিখ্যাত জার্সি। এরপর ঠিক ম্যারাডোনার মতোই গোল উদযাপন করেন মেসি। যে কারণে তাকে হলুদ কার্ড দেখানো হয়েছিল। এবার শোনা যাচ্ছে, এজন্য তাকে হয়তো জরিমানাও দিতে হবে।

রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের নিয়মের ৯১ নম্বর আর্টিকেলে লেখা আছে, 'যদি কোনো খেলোয়াড় গোল করার পর বা অন্য কোনো কারণে জার্সি উঁচিয়ে ধরে এবং যেকোনো ধরনের বিজ্ঞাপন, স্লোগান, বার্তা, কোনো সংকেত, অ্যানাগ্রাম বা ছবি দেখান, তবে যে কারণেই কাজটা করা হোক না কেন তাকে, শাস্তি দেওয়া হবে। অপরাধী হিসেবে সতর্ক করা হবে এবং তিন হাজার ইউরো জরিমানা করা হবে।'

এদিকে ম্যাচের রেফারি অ্যান্তোনিও ম্যাতিউ আশা প্রকাশ করেছেন যে, ঘটনার গুরুত্বের কথা চিন্তা করে ফিফা মেসির এই হলুদ কার্ড দ্রুত প্রত্যাহার করে নেবে। আর যদি শাস্তি প্রত্যাহার না করা হয়, তাহলেও মাত্র ৩ হাজার ইউরো জরিমানা দেওয় মেসির হাতের ময়লা। ম্যারাডোনার মতো কিংবদন্তিকে শ্রদ্ধা জানানোই ছিল তার উদ্দেশ্য এবং নিজের বাছাই করা সেরা উপায়ে তিনি শ্রদ্ধা জানিয়েছেন। সারাবিশ্ব এখন মেসিকে ধন্য ধন্য করছে। সেখানে ৩ হাজার ইউরো বড় কিছু নয়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড