• বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনার মান বাঁচালেন মাহমুদউল্লাহ

  ক্রীড়া ডেস্ক

৩০ নভেম্বর ২০২০, ২০:৩৬
খুলনা
ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু টি-টুয়েন্টি টুর্নামেন্টের অষ্টম ম্যাচে মুখোমুখি হয়েছে জেমকন খুলনা ও বেক্সিমকো ঢাকা। ম্যাচে টস জিতে মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসানের খুলনাকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম। আগে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেটে ১৪৬ রান সংগ্রহ করে খুলনা।

এ ম্যাচে লেগ স্পিনার রিশাদের বদলে অলরাউন্ডার শুভাগত হোমকে একাদশে নিয়েছে খুলনা। অপরদিকে, আগে দুই ম্যাচের দুইটিতেই হারা ঢাকা একাদশে চার পরিবর্তন নিয়ে খেলতে নেমেছে।

আগে ব্যাটিংয়ে নেমে প্রথম তিন ম্যাচের মতো এই ম্যাচেও হতাশ করে খুলনার টপ অর্ডারের ব্যাটসম্যানরা। এনামুল হক বিজয় ৫, সাকিব আল হাসান ১১ ও জহুরুল ইসলাম অমি ৪ রানে বিদায় নিলে ৩০ রানের মধ্যেই ৩টি উইকেট হারায় খুলনা। পাওয়ার প্লের ৬ ওভারে তারা সংগ্রহ করে ৩ উইকেটের বিনিময়ে ৩৫ রান।

দলের বিপর্যয়ে হাল ধরেন ইমরুল কায়েস ও মাহমুদউল্লাহ রিয়াদ। ৮ রানের মাথায় নাঈম হাসানের বলে ক্যাচ তুলে দিলেও মোহাম্মদ নাঈম শেখের হাত গলে ক্যাচ পড়ে গেলে জীবন পান খুলনার অধিনায়ক। তবে সেই নাঈম হাসানই এই জুটি ভাঙেন। দলীয় ৮৬ রানে ইমরুলকে সাজঘরের পথ দেখান তিনি। ভেঙে যায় ৫৬ রানের জুটি। ফেরার আগে ইমরুলের করেন ২৭ বলে ২৯ রান।

রিয়াদ ও আরিফুল হকের মধ্যে গড়ে ওঠা জুটি ভাঙেন রুবেল। তার আগে সাকিবকেও বোল্ড করেছিলেন তিনি। ইনিংসের শেষ ওভারে বোলিং করতে এসে দুর্দান্ত এক ডেলিভারিতে রিয়াদকেও বোল্ড করেন রুবেল। রিয়াদের ধীরগতির ৪৭ বলে ৪৫ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে খুলনা করেছে ১৪৬ রান। শেষ দিকে ৫ বলে ১৫ রানের ছোট্ট ঝড় তোলেন শুভাগত। ঢাকার পক্ষে রুবেল ৩টি, শফিকুল ২টি উইকেট শিকার করেন। নাসুম আহমেদ ৪ ওভারে মাত্র ১০ রান খরচায় নেন ১ উইকেট।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড