• বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

হোয়াটমোরের সেরা টেস্ট একাদশে সাকিব

  ক্রীড়া ডেস্ক

৩০ নভেম্বর ২০২০, ১৬:৫০
সাকিব আল হাসান
সাকিব আল হাসান (ছবি : সংগৃহীত)

অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ডেভ হোয়াটমোর। ক্রিকেট ক্যারিয়ার শেষ করে ক্যারিয়ার গড়েছেন কোচ হিসেবে। শ্রীলঙ্কা, পাকিস্তান, বাংলাদেশ ও জিম্বাবুয়ের মতো দেশের প্রধান কোচের দায়িত্ব সামলেছেন। ১৯৯৬ সালে শ্রীলঙ্কা হোয়াটমোরের অধীনেই বিশ্বকাপ জিতেছিল। এছাড়া বাংলাদেশের ক্রিকেটের উত্থানেও রয়েছে হোয়াটমোরের বড় ভূমিকা।

ক্রিকেটার হিসেবে ততটা সফল না হলেও হোয়াটমোর কোচ হিসেবে পুরোপুরি সফল। সে হোয়াটমোর দ্য ক্রিকেট মান্থলি ম্যাগাজিনে প্রকাশিত এক আর্টিকেলে নিজের একাদশ প্রকাশ করেন। তিনি খেলেছেন আর কোচিং করিয়েছেন এমন দেশগুলো থেকে এ একাদশ নির্বাচন করেছেন। তার একাদশের অধিনায়ক অ্যালান বর্ডার।

২০০৩ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত বাংলাদেশকে কোচিং করিয়েছেন হোয়াটমোর। তার সময়কালেই অভিষেক হয় সাকিবের। সাকিবের প্রসঙ্গে হোয়াটমোর বলেন, ‘সে যেভাবে শুরু করেছিল, আমি জানতাম দীর্ঘ সময় বাংলাদেশের ক্রিকেটকে প্রতিনিধিত্ব করবে। সময়ের সাথে সাথে সে আরও আত্মবিশ্বাসী হয়ে উঠেছে এবং বিশ্বের সেরা অলরাউন্ডারে পরিণত হয়েছে।’

হোয়াটমোরের বাছাইকৃত সেরা টেস্ট একাদশ

সনাথ জয়াসুরিয়া, আজহার আলী, কুমার সাঙ্গাকারা (উইকেটরক্ষক), অরবিন্দ ডি সিলভা, মাহেলা জয়াবর্ধনে, অ্যালান বর্ডার (অধিনায়ক), সাকিব আল হাসান, চামিন্দা ভাস, রডনি হগ, মুত্তিয়া মুরালিধরন ও উমর গুল।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড