• মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাঠে ফিরেই অনন্য মাইলফলক ছুঁলেন সাকিব

  ক্রীড়া প্রতিবেদক

২৮ নভেম্বর ২০২০, ১৮:০৮
সাকিব আল হাসান
সাকিব আল হাসান (ছবি: সংগৃহীত)

সব ধরনের ক্রিকেট থেকে এক বছর নির্বাসন শেষে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে যাত্রা শুরু করেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

যদিও টুর্নামেন্টের শুরুতে ব্যাট হাতে চমক দেখাতে পারেননি তিনি। জেমকন খুলনার হয়ে প্রথম দুই ম্যাচে যথাক্রমে ১৫ (১৩) ও ১২ (৯) রান করে সন্তুষ্ট থাকতে হয়েছে সাকিবকে।

শনিবার হয়ত নিজের ইনিংসকে বড় করতেই নিয়মিত ওপেনার ইমরুল কায়েসকে তিন নম্বরে পাঠিয়ে নিজেই ওপেনিংয়ে নেমে পড়েন সাকিব। আর এমন চমক দেখানোর পরই ব্যক্তিগত এক মাইলফলক ছুঁয়ে ফেলেন সাকিব।

গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে খেলতে নেমে চতুর্থ ওভারের চতুর্থ বলে এক রান নিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৫ হাজার রান পূরণ করেন সাকিব। বিশ্বের ৬৫তম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৫ হাজারি ক্লাবে যোগ দিলেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

বাংলাদেশের হয়ে তার আগে এই ক্লাবে নাম লিখিয়েছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। তামিমের ঝুলিতে এখন ৫৮৬৪ জমা পড়েছে।

বিশ্বে ৬৫তম আর বাংলাদেশি হিসেবে ২য় হলেও অলরাউন্ড রেকর্ডে বিশ্বে তৃতীয় অলরাউন্ডার হিসেবে অনন্য এই কীর্তি গড়েছেন সাকিব। তার ওপরে রয়েছেন দুই ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো ও আন্দ্রে রাসেল।

আরও পড়ুন : করোনায় আক্রান্ত বঙ্গবন্ধু টি ...

ব্যাট হাতে ৫ হাজার ও বল হাতে ৩০০ এর বেশি উইকেটের কীর্তিতে সাকিব তৃতীয়। টি-টোয়েন্টি ক্যারিয়ারে ব্রাভোর নামের পাশে রয়েছে ৬৩৩১ রান ও ৫১২টি উইকেট, রাসেলের রয়েছে ৫৭২৮ রান ও ৩০০ উইকেট। আর সাকিবের সংগ্রহ ৩৫৫ উইকেট ও ৫ হাজার রান।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড