• মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় পেছাল নেদারল্যান্ডসের ঐতিহাসিক সফর

  ক্রীড়া ডেস্ক

২৭ নভেম্বর ২০২০, ২২:১৮
নেদারল্যান্ডস
নেদারল্যান্ডস ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

করোনার কারণে দীর্ঘদিন মাঠের ক্রিকেট বন্ধ ছিল। ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হওয়া শুরু হলেও করোনার প্রভাব রয়েছে এখনও। সম্প্রতিও করোনার কারণে স্থগিত হয়েছে বেশ কয়েকটি আন্তর্জাতিক সিরিজ। এবার সে তালিকায় যুক্ত হলো ইংল্যান্ড-নেদারল্যান্ডসের মধ্যকার ওয়ানডে সিরিজ।

২০২১ সালের মে মাসে হওয়ার কথা ছিল এই সিরিজটি। এখন সিরিজটি অনুষ্ঠিত হবে ২০২২ সালের মে মাসে। প্রস্তাবিত এই সিরিজে ওয়ানডে হওয়ার কথা তিনটি। সবগুলো ম্যাচই হওয়ার কথা নেদারল্যান্ডসের আমস্টিলভিনে।

ডাচদের কাছে আবার সিরিজটির ঐতিহাসিক ‍মূল্যও রয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবার দ্বিপাক্ষিক কোনও সিরিজ খেলবে তারা। সে জন্য অনেক দর্শক সমাগমের কথা ভেবেছিল নেদারল্যান্ডসের ক্রিকেট বোর্ড। কিন্তু বর্তমান করোনা পরিস্থিতিতে দর্শক প্রবেশ করতে পারবে না দেখে সিরিজের আর্থিক বিষয়টি নতুন করে ভাবিয়েছে আয়োজকদের। সে কারণেই সিরিজ পেছানোর সিদ্ধান্ত নিয়েছে দুই দেশের বোর্ড।

এর আগে শুধু বৈশ্বিক ইভেন্টেই নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছে ইংল্যান্ড। ১৯৯৬, ২০০৩ ও ২০১১ ওয়ানডে বিশ্বকাপ ও দুটি টি-টুয়েন্টি বিশ্বকাপে দুটি দল মুখোমুখি হয়েছিল। টি-টুয়েন্টি বিশ্বকাপে অবশ্য ইংল্যান্ডকে লজ্জাই দিয়েছে ডাচরা। ২০০৯ সালের ইভেন্টে লর্ডসে তারা ইংল্যান্ডকে হারিয়েছে ৪ উইকেটে, এরপর ২০১৪ সালে চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে তারা জয় পায় ৪৫ রানের ব্যবধানে!

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড