• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পূরণ হলো না কিংবদন্তির শেষ ইচ্ছে

  ক্রীড়া ডেস্ক

২৭ নভেম্বর ২০২০, ২০:৪৪
ম্যারাডোনা
ছবি : সংগৃহীত

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। তার চিরবিদায়ে বিশ্ব ফুটবলের এক উজ্জ্বল নক্ষত্রের পতন ঘটেছে। আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এ মহানায়ক বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে নিজের বাড়িতে প্রয়াত হন।

মৃত্যুর কিছুদিন আগেই নিজের ৬০তম জন্মদিন পালন করেছিলেন এ আর্জেন্টাইন ফুটবল তারকা। সে সময় তিনি পরিবারের সদস্যদের জানিয়েছিলেন নিজের শেষ ইচ্ছের কথা। সবাইকে অনুরোধ করেছিলেন, তার মৃতদেহ যেন সৎকার না করে সংরক্ষণ করা হয়। তবে পূরণ করা হলো না দিয়েগো ম্যারাডোনার এমন চাওয়া। বুয়েন্স আয়ার্সের বেলা ভিস্তায় মা-বাবার পাশে সমাহিত করা হয়েছে তাকে।

ম্যারাডোনার ইচ্ছে পূরণ করা হলে তিনি হতেন দেহ সংরক্ষণ করা আর্জেন্টিনার চতুর্থ ব্যক্তি। দেশটির ইতিহাসে এর আগে মাত্র ৩ জন ব্যক্তির মৃতদেহ সংরক্ষণ করা হয়। তারা হলেন সাবেক সেনাপ্রধান জোসে দ্য সান মার্টিন, আর্জেন্টিনার সাবেক রাষ্ট্রপতি হুয়ান ডোমিঙ্গো পেরন এবং তার স্ত্রী।

এ বিষয়ে আর্জেন্টিনার প্রখ্যাত সাংবাদিক মার্টিন আরেভালো জানিয়েছেন, নিজের ৬০তম জন্মদিনের আগে ম্যারাডোনা তার পরিবারের সদস্যদের বলেন, তিনি যখন মারা যাবেন তখন তার মৃতদেহ যেন সংরক্ষণ করা হয়। এতে দীর্ঘ সময় মানুষ তাকে দেখতে ও জানতে পারবে।

তবে ম্যারাডোনার পরিবারের কোনো সদস্যই তার শেষ ইচ্ছে পূরণ করতে চাননি। এমনকি ভক্তদের দেখার জন্য প্রথমে তার মরদেহ ৩ দিন রাখা হবে জানালেও মাত্র একদিন পরই এই কিংবদন্তিকে সমাহিত করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড