• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানকে বাড়ি পাঠিয়ে দেওয়ার হুমকি নিউজিল্যান্ডের

  ক্রীড়া ডেস্ক

২৭ নভেম্বর ২০২০, ১৮:৪৮
পাকিস্তান
পাকিস্তান ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

করোনার মধ্যে ইতোমধ্যেই ক্রিকেটে ফিরেছে পাকিস্তান। ইংল্যান্ডে অ্যাওয়ে সিরিজ খেলার পর ঘরের মাঠে খেলেছে জিম্বাবুয়ের বিপক্ষে। এছাড়া করোনায় থমকে যাওয়া পিএসএলের বাকি অংশই মাঠে গড়িয়েছে। বর্তমানে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে রয়েছে মিসবাহ উল হকের শিষ্যরা।

তবে নিউজিল্যান্ড গিয়েই বড়সড় ধাক্কা খেয়েছে পাকিস্তান। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে দলটির ছয় সদস্য। করোনায় আক্রান্ত প্রত্যেককেই আইসোলেশনে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে করোনা আক্রান্ত এ ছয় সদস্য খেলোয়াড় নাকি টিম স্টাফদের কেউ- তা নির্দিষ্ট করে জানায়নি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

তবে শেষবারের মতো পাকিস্তানকে সতর্কবার্তা দিয়েছে নিউজিল্যান্ড। আর একবারের জন্যও যদি করোনা স্বাস্থ্যবিধি ভঙ্গ করেন পাকিস্তান দলের কোনো খেলোয়াড় কিংবা সদস্য, তাহলে আর নিউজিল্যান্ডের থাকা হবে তাদের, পাঠিয়ে দেয়া হবে বাড়িতে। যে কারণে এখন থেকে আগামী দুই সপ্তাহ খেলোয়াড়দের বাড়তি সতর্ক থাকতে বলেছে বোর্ড।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান এক অডিও বার্তায় তার দলের খেলোয়াড়দের কাছে রীতিমতো আকুতি-মিনতি করেছেন, যেন সামনের দিনগুলতে আর কোনো স্বাস্থ্যবিধি ভঙ্গ না হয়। জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর প্রকাশিত খবরে জানা গেছে এ তথ্য।

হোয়াটস অ্যাপ গ্রুপে দেয়া সেই অডিওবার্তায় ওয়াসিম খানকে বলতে শোনা গেছে, ‘ছেলেরা, নিউজিল্যান্ড সরকারের সঙ্গে আমার কথা হয়েছে। তারা আমাকে জানিয়েছে যে, এরই মধ্যে ৩-৪ বার আমাদের দ্বারা স্বাস্থ্যবিধি ভঙ্গ হয়েছে। এ বিষয়ে তারা জিরো টলারেন্স পলিসিতে আছে এবং আমাকে শেষবারের মতো সতর্ক করে দিয়েছে।’

‘আমি জানি এটা তোমাদের জন্য কঠিন পরিস্থিতি। ইংল্যান্ডেও একই অবস্থার মধ্যে খেলতে হয়েছে। এটা মোটেও সহজ নয়। তবে এখন পুরো বিষয়টা দেশের সম্মানের। এই ১৪ দিনের কোয়ারেন্টাইন ভালোভাবে শেষ করো, এরপর যেভাবে খুশি বাইরে ঘোরা যাবে। তারা আমাকে সাফ জানিয়েছে, যদি আর একটা ভুলও হয়, আমাদের বাড়ি পাঠিয়ে দেবে।’

তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলতে নিউজিল্যান্ড সরকারের বিশেষ অনুমতি সাপেক্ষে চাটার্ড ফ্লাইটের মাধ্যমে অকল্যান্ড গিয়েছে পাকিস্তান দল। সেখান থেকে ক্রাইস্টচার্চ গিয়ে ১৪ দিনের কড়া আইসোলেশনে থাকতে হবে তাদের। কিন্তু এর আগেই ৬ জনের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ায় পরিস্থিতি বেশ জটিল হয়ে গেছে পাকিস্তানের জন্য।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড