• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতকে উড়িয়ে সিরিজে শুভ সূচনা অস্ট্রেলিয়ার

  ক্রীড়া ডেস্ক

২৭ নভেম্বর ২০২০, ১৮:২৯
অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়া ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

করোনাকালীন সঙ্কট কাটিয়ে অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে ভারত। ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হয়েছে কোহলিদের অস্ট্রেলিয়া সফর। তবে ফেরাটা তাদের সুখকর হয়নি ভারতের। সিরিজের প্রথম ওয়ানডেতে ৬৬ রানের বড় ব্যবধানে হেরেছে তারা।

সিরিজের প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করে ভারতীয় বোলারদের উপর ঝড় তোলে অজি ব্যাটসম্যানরা। দুই সেঞ্চুরি ও এক হাফসেঞ্চুরিতে ৫০ ওভারে ৬ উইকেটে ৩৭৪ রানের বিশাল স্কোর গড়ে স্বাগতিকরা। রান পাহাড়ে চাপা পড়া ভারতও অবশ্য জয়ের লক্ষ্যে ঝড়ো ব্যাটিং শুরু করে। ৫.২ ওভারেই স্কোরবোর্ডে ৫২ রান জমা করে তারা। ১৮ বলে ২২ রান করে মায়াঙ্ক আগারওয়াল আউট হলে ভাঙে তাদের জুটি।

এ দিন ব্যাট হাতে ব্যর্থ হন ভারত অধিনায়ক বিরাট কোহলিও। ২১ বলে ২১ রান করেন তিনি। শ্রেয়ার আইয়ার ২ ও লোকেশ রাহুল ১২ রান করে আউট হলে চাপে পড়ে সফরকারীরা।

দলকে চাপ থেকে টেনে তোলার দায়িত্ব নেন শেখর ধাওয়ান ও হার্দিক পান্ডিয়া। দুইজনে গড়ে তোলেন ১২৮ রানের জুটি। দলীয় ২২৯ রানে ৭৪ রানের ঝকঝকে ইনিংস খেলে আউট হন ধাওয়ান। তার ৮৬ বলের এ ইনিংসে ছিল ১০টি চারের মার।

ধাওয়ান আউট হওয়ার পর ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি পান্ডিয়াও। দলীয় ২৪৭ রানে আউট হন তিনি। আউট হওয়ার আগে ৭৬ বলে ক্যারিয়ারসেরা ৯০ রানের ইনিংস খেলেন পান্ডিয়া। তার এ ঝড়ো ইনিংসে ছিল ৭টি চার ও চারটি ছয়ের মার। শেষদিকে জাদেজা ২৫, নবদ্বীপ সাইনি ২৯ ও মোহাম্মদ সামি ১৩ রান করে কেবল দলের হারের ব্যবধানই কমিয়েছে। ৫০ ওভারে ৮ উইকেতে ৩০৮ রান তুলতে পেরেছে তারা।

অস্ট্রেলিয়ার পক্ষে দুর্দান্ত বোলিং করেন অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজেলউড। জাম্পা ১০ ওভারে ৫৪ রানের বিনিময়ে নিয়েছেন ৪ উইকেট। এছাড়া ১০ ওভারে ৫৫ রানের বিনিময়ে হ্যাজেলউডের শিকার ৩ উইকেট।

এর আগে, টস জিতে সিডনির ব্যাটিং সহায়ক উইকেটে শুরুতেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ওপেনিংয়ে ফিঞ্চের সঙ্গে আসেন ডেভিড ওয়ার্নার। ওপেনিং জুটিতে দুই ব্যাটসম্যান যোগ করেন ১৫৬ রান। ওয়ার্নার আউট হন ৬৯ রান করে। আর ফিঞ্চ করেন ১২৪ বলে ১১৪। ইনিংসে ছিল ৯ টি চার ও ২টি ছয়। তিন নম্বরে ব্যাট করতে নামা স্টিভ স্মিথ ছিলেন আরও বিধ্বংসী। তিনি মাত্র ৬৬ বলে ১০৫ রান করে যান। মাঝখানে ম্যাক্সওয়েল ১৯ বলে ৪৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন। মারেন ৫টি চার ও ৩টি ছয়।

ভারতীয় বোলারদের মধ্যে কিছুটা সমীহ আদায় করেছেন সামি। তিনি ১০ ওভারে ৫৯ রান দিয়ে ৩ উইকেট পেলেন। তাঁর শিকার ওয়ার্নার, স্টিভ স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েল। এছাড়া জাদেজা দিলেন ১০ ওভারে ৬৩। বাকিদের কথা আর না বলাই ভাল। বুমরা ১০ ওভারে দিলেন ৭৩। সাইনি ১০ ওভারে দিয়েছেন ৮৩। আর চাহাল?‌ ৮৯ রান দিলেন ১০ ওভারে। ছেলেখেলা করা হলো ভারতীয় বোলারদের নিয়ে। সঙ্গে যোগ হলো জঘন্য ফিল্ডিং। একাধিক ক্যাচ ফেললেন ভারতীয় ফিল্ডাররা। যার মাশুল গুণতে হলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড