• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকাকে উড়িয়ে শুভ সূচনা চট্টগ্রামের

  ক্রীড়া ডেস্ক

২৬ নভেম্বর ২০২০, ২১:২৯
চট্টগ্রাম
গাজী গ্রুপ চট্টগ্রাম (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু টি-টুয়েন্টি টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামের বিধ্বস্ত হয়েছে বেক্সিমকো ঢাকা। ঢাকার ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে জ্বলে উঠে চট্টগ্রামের দুই ওপেনার। ফলে ৯ উইকেটের বড় জয় দিয়েই টুর্নামেন্টে শুভ সূচনা করেছে মিথুন বাহিনী।

ঢাকার দেওয়া ৮৯ রানের মামুলি লক্ষ্যে ব্যাটিং করতে নেমে দুর্দান্ত শুরু করে চট্টগ্রামের দুই ওপেনার সৌম্য সরকার ও লিটন দাস। ৯.৪ ওভারে এ দুইজন গড়ে তোলে ৭৯ রানের জুটি। নাসুম আহমেদের বলে লিটন সরাসরি বোল্ড আউট হলে ভাঙে তাদের জুটি। ৩৩ বলে ৩৪ রান করে আউট হন লিটন। ৩ চার ও এক ছয়ে এ ইনিংস সাজান তিনি।

লিটন আউট হওয়ার পর মুমিনুল হককে নিয়ে বাকি কাজ সারেন সৌম্য। ১০.৫ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় চট্টগ্রাম। ২৯ বলে ৪৪ রানের দুর্দান্ত ইনিংস গেলেন সৌম্য। ৪টি চার ও দুটি ছয়ে এ ইনিংস সাজান সৌম্য। এছাড়া ৮ রান নিয়ে অপরাজিত আছেন মুমিনুল। টুর্নামেন্টে এটি ঢাকার দ্বিতীয় হার।

এর আগে, মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন চট্টগ্রাম অধিনায়ক মোহাম্মদ মিথুন। শুরু থেকেই দাপট দেখায় চট্টগ্রামের বোলাররা। দলের পাঁচ ব্যাটসম্যান শূন্য রান আউট হওয়ায় ২২ বল বাকি থাকতেই মাত্র ৮৮ রানে গুটিয়ে গেছে তারা।

ঢাকার হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন তানজিদ হাসান তামিম ও মোহাম্মদ নাঈম। মাত্র ২ রান করে আউট হন তামিম। তার জায়গায় নেমে একের পর এক ডট দিতে থাকেন সাব্বির।

টানা নয়টি বল ডট দিয়ে শেষ পর্যন্ত দশম বলে সাজঘরে ফেরেন সাব্বির। তার নামের পাশে তখন জ্বলজ্বল করছে শূন্য সংখ্যা। ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিমও ব্যাট হাতে ব্যর্থ। রানের খাতা খোলার আগে মুখোমুখি প্রথম বলে আউট হয়েছেন তিনি।

এরপর নাঈম ও আকবর আলী মিলে ৪৪ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন। তবে ব্যক্তিগত ১৫ রানে আকবর ফিরলে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ঢাকা। মাত্র ২৩ রানে শেষ ৭ উইকেট হারায় তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন নাঈম। আকবর ছাড়া দুই অংকের ঘরে রান করতে পেরেছেন শুধু মুক্তার আলী (১২)।

চট্টগ্রামের পক্ষে শরিফুল ইসলাম, মুস্তাফিউজুর রহমান, মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলাম প্রত্যেকেই শিকার করেন দুটি করে উইকেট। এছাড়া নাহিদুল ইসলাম ও সৌম্য সরকার নেন একটি করে উইকেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড