• বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তোমার সঙ্গে আকাশের ওপারে ফুটবল খেলব—ম্যারাডোনার মৃত্যুতে পেলে

  ক্রীড়া ডেস্ক

২৬ নভেম্বর ২০২০, ০০:১৪
ম্যারাডোনা
ছবি : সংগৃহীত

আর্জেন্টাইন ‘ফুটবল ঈশ্বর’ ডিয়েগো ম্যারাডোনা আর নেই। মাত্র কয়েকদিন আগেই রক্তক্ষরণ জনিত কারণে মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছিল। কয়েকদিন হাসপাতালে থাকার পর ডাক্তাররা তাকে পূনর্বাসন কেন্দ্রে পাঠিয়েছিলেন। কিন্তু হঠাৎ করেই বুধবার (২৫ নভেম্বর) হার্ট অ্যাটাক করেন তিনি। যেখান থেকে আর ফিরলেন না তিনি। তিগ্রে-তে নিজ বাসায় মারা যান ম্যারাডোনা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

বিশ্বে কোটি কোটি ভক্তকে কাঁদিয়ে চলে গেলেন না ফেরার দেশে।

গত মাসে হাসপাতাল থেকে বাসায় ফিরেছিলেন ম্যারাডোনা। বুয়েনস এইরেসের হাসপাতালে তাঁর মস্তিষ্কে জরুরি অস্ত্রোপচার করা হয়। মস্তিষ্কে জমাট বেঁধে থাকা রক্ত (ক্লট) অপসারণ করা হয়েছিল। তখন মাদকাসক্তি নিয়ে ভীষণ সমস্যায় ভুগেছেন ম্যারাডোনা। তাঁকে পুনর্বাসনের জন্য তাঁকে নেওয়া হয়েছিল তিগ্রে-র একটি মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম সূত্রে খবর, আজ বুধবার হৃদরোগে আক্রান্ত হন ম্যারাডোনা। খবর দেওয়া হয় হাসপাতালে। কিছুক্ষণের মধ্যেই অ্যাম্বুলেন্স পৌঁছেও যায়। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে নেওয়ার আগেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ফুটবলের রাজপুত্র। সে কথা নিশ্চিত করেছেন তাঁর এজেন্ট মাতিয়াস মোরলা।

ম্যারাডোনার বিদায়ে ফুটবল বিশ্ব হারাল এক বর্ণিল চরিত্রকে, এক সাফল্যে মোড়া কিংবদন্তি ফুটবলারকে। ১৯৬০ সালের ৩০ অক্টোবর বুয়েন্স আয়ার্সের লানুসে অবস্থিত পলিক্লিনিক এভিটা হাসপাতালে জন্ম নেয়া ম্যারাডোনা শেষ নিশ্বাস ত্যাগ করলেন ২০২০ সালে ২৫ নভেম্বর বুয়েন্স আয়ার্সে নিজ বাসায়।

ম্যারাডোনার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলে। তিনবারের বিশ্বকাপজয়ী এ ফুটবলার এক টুইট বার্তায় শোক জানান।

টুইটারে সংক্ষিপ্ত এক বার্তায় পেলে লিখেছেন, ‘এটা আমার জন্য খুবই দুঃখের একটি সংবাদ। আজ আমি একজন বন্ধু হারালাম আর বিশ্ব হারাল এক কিংবদন্তীকে। এখনও কতকিছু বলা বাকি কিন্তু এই সময়ের জন্য সৃষ্টিকর্তা তাঁর পরিবারকে শক্তিদান করুন। আশা করছি একদিন আমরা এক সঙ্গে আকাশের ওপারে ফুটবল খেলবো।’

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড