• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিউজিল্যান্ডে পাকিস্তান ক্রিকেট দলের পাহারায় সেনাবাহিনী

  ক্রীড়া ডেস্ক

২৫ নভেম্বর ২০২০, ১৬:৫৭
পাকিস্তান
পাকিস্তান ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

নিউজিল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বর্তমানে ক্রাইস্টচার্চে অবস্থান করছে পাকিস্তান ক্রিকেট দল। এই ক্রাইস্টচার্চেই ২০১৯ সালে এক জঙ্গির নির্বিচার গুলিতে প্রাণ হারিয়েছিলেন ৫০ জনেরও বেশি ধর্মপ্রাণ মুসলিম। সেই হামলা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি এবং টেস্ট সিরিজ শুরুর আগে সেই ক্রাইস্টচার্চেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন শুরু করেছে পাকিস্তান ক্রিকেট দল। পাকিস্তানি ক্রিকেটারদের কোয়ারেন্টাইন যথাযথভাবে পালন নিশ্চিত করার জন্য সেনা প্রহরা বসিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

ক্রিকেট পাকিস্তান ডটকম জানিয়েছে, তারা যে তথ্য পেয়েছে তাতে জানা যাচ্ছে, পাকিস্তান ক্রিকেট দলকে পুরোপুরি সেনা তদারকির মধ্যেই রাখা হয়েছে। ১৪ দিনের কোয়ারেন্টাইনের পুরোটা সময় পাকিস্তান ক্রিকেট দল পুরোপুরি সেনা তত্ত্বাবধানেই থাকবে। মূলত সঠিকভাবে কোয়ারেন্টাইন পালন, স্থানীয়ভাবে গ্রহণ করা কোভিড-১৯ এর জন্য যত নিয়ম-নীতি রয়েছে- সবগুলো সুন্দরভাবে যাতে পাকিস্তানি ক্রিকেটাররা পালন রকতে পারে, সে জন্যই এই সেনা তত্বাবধানের ব্যবস্থা করা হয়।

পাকিস্তানে ক্রিকেট দল লাহোর থেকে প্রথমে দুবাই। এরপর সেখান থেকে সোজা গিয়ে পৌঁছায় নিউজিল্যান্ডের অকল্যান্ডে। এরপর অকল্যান্ড থেকে তাদেরকে পাঠানো হয় ক্রাইস্টচার্চে ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন করার জন্য।

পাকিস্তান ক্রিকেট দলের প্রতিটি সদস্য যেন কোভিড-১৯ প্রতিরোধে গৃহীত স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) পালন করে (যেমন মাস্ক পরিধান), সেটা নিশ্চিত করার জন্য দুবাই থেকেই নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড একজন মেডিক্যাল বিশেষজ্ঞ নিয়োগ করেছে।

অকল্যান্ডে পৌঁছার পর পাকিস্তান ক্রিকেট দল যখন ক্রাইস্টচার্চের উদ্দেশ্যে রওনা করবে, তার আগে স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা পাকিস্তানের ক্রিকেটারদের তাদের দেশের কোভিড-১৯ প্রতিরোধে গৃহীত প্রটোকল সম্পর্কে বিস্তারিত অবহিত করে। সেখানে রয়েছে, কিভাবে সামাজিক দুরত্ব পালন করতে হবে, কিভাবে মাস্ক পরে থাকতে হবে এবং সঙ্গে অন্যসব গুরুত্বপূর্ণ বিষয়গুলো অবহিত করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড